খােজঁ-খবরপ্রধান সংবাদ

সুরক্ষা অ্যাপে নিবন্ধন ফের শুরু

স্টাফ রিপোর্টার:
করোনা টিকা নিয়ে সংকট তৈরি হওয়ার পর প্রায় দুইমস বন্ধ ছিল সুরক্ষা অ্যাপ। টিকা সংকট কেটে যাওয়ায় আবারো চালু হয়েছে সুরক্ষা অ্যাপে করোনা টিকার নিবন্ধন। সুরক্ষার ওয়েবসাইট ও অ্যাপ থেকে অগ্রাধিকার তালিকায় থাকা ব্যক্তিরাই শুধু এ নিবন্ধন করতে পারবেন।

বৃহস্পতিবার থেকে ঢাকাসহ সারা দেশে আবারও করোনাভাইরাসের টিকা কার্যক্রম শুরু হয়েছে।শের বিভিন্ন কেন্দ্রে চীনের ওষুধ নির্মাণকারী প্রতিষ্ঠান সিনোফার্মের টিকা এবং শুধুমাত্র রাজধানী ঢাকায় যুক্তরাষ্ট্রের ওষুধ নির্মাণকারী প্রতিষ্ঠান ফাইজারের টিকা দেয়া হচ্ছে।

ফাইজারের টিকা সীমিত সংখ্যক থাকায় আপাতত ঢাকার সাতটি কেন্দ্র থেকে টিকাটির প্রথম ডোজ দেয়া হচ্ছে। কেন্দ্রগুলো হল, ঢাকা মেডিকেল কলেজ, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল, শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল ও কুর্মিটোলা জেনারেল হাসপাতাল।

এছাড়া সিনোফার্মের টিকা সারাদেশের ৪০টি কেন্দ্রে থেকে দেয়া হবে। এর মধ্যে রয়েছে দেশের সব মেডিকেল কলেজ হাসপাতালসহ, জেলা সদর হাসপাতাল, ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল। এসব কেন্দ্র থেকে প্রতিদিন সকাল ৮টা থেকে বেলা ৩টা পর্যন্ত নিবন্ধন পাওয়া ব্যক্তিরা প্রথম ডোজ টিকা নিতে পারবেন।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে শনিবারের মধ্যে আসছে মডার্নার ২৫ লাখ ডোজ। একই সময়ে চীন থেকেও আরো আসবে সিনোফার্মের ২০ লাখ টিকা। এরই মধ্যে দেশে মজুদ আছে সিনোফার্ম ও ফাইজারের ১২ লাখ ডোজ।

টিকার সরবরাহ নিশ্চিত হওয়ায় আবারও চালু হয়েছে টিকার নিবন্ধন। আগের মতোই সুরক্ষার ওয়েবসাইট ও অ্যাপে করা যাবে আবেদন। তবে মজুদ সাপেক্ষে অগ্রাধিকার পাবেন করোনা মোকাবিলায় সম্মুখ সারিতে থাকা ব্যক্তিরা। এছাড়াও টিকা পাবেন আগে নিবন্ধিত ১৪ লাখ মানুষ।

সুরক্ষ্যা অ্যাপে নিবন্ধনের জন্য ক্লিক করুন- https://surokkha.gov.bd

চিত্রদেশ//এফটি//

Related Articles

Back to top button