সংগঠন সংবাদ

শুভ্রা মুখার্জী ফাউন্ডেশনের পরিচালনা পরিষদের নতুন কমিটি

স্টাফ রিপোর্টার:
‘ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর স্ত্রী তথা বাংলাদেশের নড়াইলের মেয়ে সাবেক ফার্স্ট লেডি শ্রীমতি শুভ্রা মুখার্জীর নামে প্রতিষ্ঠিত শুভ্রা মুখার্জী ফাউন্ডেশন-এর পরিচালনা পরিষদের নতুন কমিটি গঠিত হয়েছে। নতুন কমিটিতে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জী অনুমোদন দিয়েছেন।

শুভ্রা মুখার্জী ফাউন্ডেশন পরিচালনায় পরিচালক হিসেবে সার্বিক দায়িত্ব পেয়েছেন মুখার্জী পরিবারের সদস্য ফার্স্ট লেডির ভাইয়ের জামাতা শ্রী অয়ন রঞ্জন দাস। আর কমিটির সভাপতির দায়িত্ব পেয়েছেন নড়াইল জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি তথা সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস। তার সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন নড়াইল জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক তথা বর্তমান নড়াইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজামউদ্দিন খান নিলু।

কমিটিতে জ্যেষ্ঠ সহসভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন সাবেক মৎস্য ও পশুসম্পদ মন্ত্রী তথা খুলনার ডুমুরিয়া আসনের সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ। কমিটিতে সহসভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন সাতক্ষীরা জেলার বাসিন্দা মুশাররফ হুসাইন। মুশাররফ হুসাইন একইসঙ্গে ফাউন্ডেশনের ‘মিডিয়া ও কমিউনিকেশন’ এর প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন।

এ কমিটিতে সর্বমোট ১৫টি পদে অন্যান্য বিশিষ্টজনরা দায়িত্ব পেয়েছেন।

উল্লেখ্য, শুভ্রা মুখার্জী ফাউন্ডেশনের উপদেষ্টারা হলেন সাবেক মন্ত্রী কর্নেল ফারুক খান, পিএসসির সাবেক সদস্য উজ্জ্বল বিকাশ দত্ত, ঢাবির সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিকি, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

ফাউন্ডেশনটি শ্রী প্রণব মুখার্জীর সরাসরি তত্ত্বাবধানে ও তার মেয়ে শর্মিষ্ঠা মুখার্জী এবং ছেলে অভিজিত মুখার্জীর সার্বিক সহযোগিতায় পরিচালিত হয়। চলতি বছরের ২৩ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবাষিকী উপলক্ষে প্রণব মুখার্জী বাংলাদেশে আসবেন ও জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে বক্তব্য রাখবেন। এ উপলক্ষে ফাউন্ডেশনের পক্ষ থেকে ভারতরত্ন প্রাপ্তিতে প্রণব মুখার্জীকে সংবর্ধনা ও ঢাকায় ‘গেট টুগেদার’ এর কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

 

চিত্রদেশ//এফ//

Related Articles

Back to top button