আয়োজন

শনিবার থেকে চট্টগ্রামে এসএমই ফেয়ার শুরু

স্টাফ রিপোর্টার:
চট্টগ্রাম নগরের আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে শনিবার থেকে শুরু হবে তিন দিনব্যাপী চতুর্থ ইন্টারন্যাশনাল এসএমই ফেয়ার বাংলাদেশ ২০১৯। শনিবার বেলা ১১টায় মেলা উদ্বোধন করবেন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দীন। চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ মেলার আয়োজন করছে।

বৃহস্পতিবার বিকালে বঙ্গবন্ধু কনফারেন্স হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান চেম্বারের সভাপতি মাহবুবুল আলম। এ সময় উপস্থিত ছিলেন- চেম্বারের পরিচালক সৈয়দ জামাল আহমেদ, অহিদ সিরাজ চৌধুরী স্বপন, মহিউদ্দিন চৌধুরী, সাইফুল আলম খান, সিটি ব্যাংকর চট্টগ্রাম আঞ্চলিক প্রধান কায়েশ চৌধুরী প্রমুখ। মেলার স্পন্সর সিটি ব্যাংক লিমিটেড ও ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

সংবাদ সম্মেলনে বলা হয়, এবার প্রাইম জোনে ১৯টি ও জেনারেল জোনে ৩৮টি স্টল অংশ নিচ্ছে। এর মধ্যে ৭টি ব্যাংক, প্লাস্টিক, চামড়া ও চামড়াজাত পণ্য, পাট ও পাটজাত পণ্য, কৃষি পণ্য, কৃষি প্রযুক্তি, হ্যান্ডিক্রাফটস, জামদানি, প্যাকেজিং, প্রক্রিয়াজাত খাদ্য, পর্যটন, কুমিল্লার খাদি, রংপুরের শতরঞ্জি নিয়ে থাকবে ৪৫টির বেশি প্রতিষ্ঠান। সবার জন্য উন্মুক্ত মেল। ২১-২৩ ডিসেম্বর প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে মেলা।
মাহবুবুল আলম বলেন, ‘রফতানির মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি শিল্প বিকাশ ও ব্যবসা সম্প্রসারণের লক্ষ্যে এসএমই ফেয়ারের আয়োজন। আমাদের প্রধান উদ্দেশ্য নিজস্ব উৎপাদিত পণ্যে নতুনত্ব ও প্রযুক্তি সংযোজনের মাধ্যমে স্বনির্ভরতা প্রকাশের দ্বারা দেশি ব্যবসার সম্প্রসারণ ও রফতানিকরণ, যাতে জাতীয় অর্থনীতিতে উল্লেখযোগ্য অগ্রগতি সাধিত হয়। আমরা এসএমই উদ্যোক্তাদের প্রমোট করতে চাই। তাদের বড় পরিসরে নিতে পারাটাই আমাদের সফলতা।’

 

চিত্রদেশ //এস//

Related Articles

Back to top button