প্রধান সংবাদ

শনিবার কারফিউ নিয়ে নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক
ঢাকা, গাজীপুর, নরসিংদী ও নারায়ণগঞ্জে কারফিউ বহাল রয়েছে। তবে সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত তা শিথিল করা হয়েছে বলে জানা গেছে। বৃহস্পতিবার (২৫ জুলাই) রাতে ধানমন্ডির বাসায় এক সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এসব কথা জানান। তিনি জানান, শুক্র ও শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে।

আসাদুজ্জামান খান আরও জানান, আন্দোলনে নাশকতার সঙ্গে জড়িত সবাই গ্রেপ্তার হওয়ার আগ পর্যন্ত আইনশৃঙ্খলাবাহিনীর অভিযান চলবে।

জানা গেছে, এই চার জেলা বাদে অন্য জেলায় কারফিউ থাকবে কিনা সেটা জেলা প্রশাসকরা পরিস্থিতির ওপর বিবেচনা করে সিদ্ধান্ত নেবেন।

এর আগে টানা পাঁচ দিন ধরে কারফিউ চলার পর গতকাল বুধবার (২৪ জুলাই) ঢাকা ও আশপাশের কয়েকটি জেলায় ৭ ঘণ্টার জন্য কারফিউ শিথিল করা হয়। ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও নরসিংদীতে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল করা হয়।

মঙ্গলবার (২৩ জুলাই) স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়, বুধবার ও বৃহস্পতিবার (২৪ ও ২৫ জুলাই) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই কারফিউ শিথিলের সিদ্ধান্ত বলবৎ থাকবে।

এদিকে, টানা তিন দিন সাধারণ ছুটির পর সরকারি ও বেসরকারি অফিস খোলা হয়। তবে পূর্ণ সময় নয়, অফিসের সময়সীমা ছিল সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। কয়েকদিন বিরতি দিয়ে অফিস-আদালত খোলায় রাজধানীতে যানবহনের চাপ ছিল বেশি।

Related Articles

Back to top button