প্রধান সংবাদ

মুগদায় ও সোহরাওয়ার্দীতে শুরু হচ্ছে করোনার চিকিৎসা

স্টাফ রিপোর্টার:
প্রাণঘাতী করোনায় আক্রান্তদের চিকিৎসা দিতে সম্পূর্ণ প্রস্তুত হয়েছে মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল। আগামিকাল সোমবার থেকে সেখানে চিকিৎসা শুরু হবে।

এছাড়া করোনা চিকিৎসা দিতে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের প্রস্তুতিও প্রায় শেষ পর্যায়ে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। আগামী সপ্তাহের মধ্যে হাসপাতালে করোনা চিকিৎসাসেবা কার্যক্রম চালু হবে।

রোববার মুগদা হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. সাদিকুল ইসলাম জানান, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য হাসপাতাল সম্পূর্ণ প্রস্তুত করা হয়েছে। সোমবার সকাল থেকে রোগীদের ভর্তি করার পর থেকে চিকিৎসা কার্যক্রম চালানো হবে।

তিনি বলেন, আমাদের হাসপাতালটি আড়াইশো রোগীর ধারণক্ষমতা সম্পন্ন। আমাদের সেন্ট্রাল অক্সিজেনসহ সবকিছুই প্রস্তুত আছে। ডাক্তার-নার্স-স্বাস্থ্যকর্মীরা সবাই প্রস্তুত আছে। আশা করি কাল থেকেই শুরু হবে চিকিৎসার কার্যক্রম।

শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া জানান, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য হাসপাতালের প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে আছে। ৩ থেকে ৪ দিনের মধ্যেই বাকি প্রস্তুতি শেষ হয়ে যাবে।

তিনি বলেন, আমাদের এখানে আইসিইউ-এইচডিইউতে সেন্ট্রাল অক্সিজেনসহ অন্য সব সুবিধা আছে। এছাড়া আমাদের ১৫টি ওয়ার্ড আছে ওর ভেতরেও কিছু কার্যক্রম করা হচ্ছে। আশা করি আগামী সপ্তাহের শুরু থেকেই আমরা করোনা আক্রান্ত রোগীদের জন্য হাসপাতালটি চালু করতে পারব। হাসপাতালে প্রায় ৪০০ রোগীকে চিকিৎসা দেওয়া সম্ভব।

চিত্রদেশ //এস//

Related Articles

Back to top button