আন্তর্জাতিকপ্রধান সংবাদ

ভারতে একদিনে আক্রান্ত প্রায় অর্ধ লাখ

আন্তর্জাতিক ডেস্ক:

ভারতে সংক্রমণ দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে। দেশটিতে নতুন করে আরও প্রায় ৫০ হাজার মানুষ প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ইতোমধ্যেই আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ছাড়িয়ে গেছে।

সোমবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে যে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৯ হাজার ৯৩১ জন। ফলে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৩৫ হাজার ৪৫৩।

এদিকে, একদিনেই মারা গেছে আরও ৭০৮ জন। ফলে এখন পর্যন্ত মারা গেছে মোট ৩২ হাজার ৭৭১ জন। তবে দেশটিতে সুস্থতার হারও বেড়েছে। ইতোমধ্যেই ৯ লাখের বেশি মানুষ সুস্থ হয়ে উঠেছে। অর্থাৎ সুস্থতার হার ৬৩ দশমিক ৯৩ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছে প্রায় ৩২ হাজার মানুষ।

ভারতে আক্রান্তের সংখ্যা সবথেকেচেয়ে বেশি মহারাষ্ট্রে। ওই রাজ্যে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭৫ হাজার ৭৯৯। এর মধ্যে মারা গেছে ১৩ হাজার ৬৫৬ জন। তবে এর মধ্যেই ওই রাজ্যে সুস্থ হয়ে উঠেছে ২ লাখ ১৩ হাজার ২৩৮ জন।

আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্রের পরেই রয়েছে তামিলনাড়ু। সেখানে আক্রান্তের সংখ্যা ২ লাখ ছাড়িয়ে গেছে। দক্ষিণের এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ২ লাখ ১৩ হাজার ৭২৩। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩ হাজার ৪৯৪ জনের।

এরপরেই রয়েছে রাজধানী দিল্লি। সেখানে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ লাখ ৩০ হাজার ৬০৬ জন। অপরদিকে মারা গেছে ৩ হাজার ৮২৭ জন। অপরদিকে কর্নাটকে আক্রান্তের সংখ্যা ৯৬ হাজার ১৪১। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ হাজার ৮৭৮ জনের।

সংক্রমণে ৫ম অবস্থানে রয়েছে উত্তরপ্রদেশ। সেখানে আক্রান্তের সংখ্যা ৬৬ হাজার ৯৮৮ এবং মারা গেছে ১ হাজার ৪২৬ জন। এদিকে, পশ্চিমবঙ্গে আক্রান্ত হয়েছে ৫৮ হাজার ৭১৮ জন এবং মারা গেছে ১ হাজার ৩৭২ জন।

মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিল্লি, কর্নাটক, উত্তরপ্রদেশ এবং পশ্চিমবঙ্গ এই ছয় রাজ্যেই মোট আক্রান্তের সংখ্যা সাড়ে ৯ লাখের কাছাকাছি। এই সংখ্যা দেশের মোট আক্রান্তের ৬৫ দশমিক ৬২ শতাংশ।

চিত্রদেশ //এস//

 

Related Articles

Back to top button