প্রধান সংবাদ

ব্রাজিলে করোনায় মৃত্যু ৫০ হাজার ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক:

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনা মহামারিতে যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে ক্ষতিগ্রস্ত লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। সেখানে করোনা সংক্রমণ শুরুর পর থেকেই দ্রুত বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। রোববার দেশটিতে মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়ে গেছে।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ পরিসংখ্যান বলছে, রোববার গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে বিশ্বের ১ লাখ ৮৩ হাজারের বেশি মানুষ। করোনা মহামারির প্রাদুর্ভাবের পর বিশ্বে এটিই একদিনে সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড। ফলে বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯০ লাখ ৪৬ হাজার ৬৭।

রোববার একদিনে বিপুল পরিমাণ আক্রান্তের শীর্ষে রয়েছে ব্রাজিল। ওইদিন সেখানে মোট ৫৪ হাজার ৭৭১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। ফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ লাখ ৮৬ হাজার ৯৯০ জন।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত আরও ৬ শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। এর মাধ্যমে ব্রাজিলে করোনা মৃত্যুর সংখ্যা অর্ধ লক্ষ ছাড়িয়ে গেছে। এই মুহূর্তে সেখানে করোনায় মৃত্যু হয়েছে ৫০ হাজার ৬৫৯ জনের। যুক্তরাষ্ট্রের পর বিশ্বের কোনও দেশে এটিই সর্বোচ্চ মৃত্যুর ঘটনা।

এর আগে করোনা মৃত্যুতে যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় স্থানে ছিল যুক্তরাজ্য। বর্তমানে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা ৪২ হাজার ৬৩২ জন। ফলে যুক্তরাজ্যকে হটিয়ে করোনা মৃত্যুর সংখ্যায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে ব্রাজিল।

যদিও বিশ্বে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট ২৩ লাখ ৫৬ হাজার ৬৫৭ জন আক্রান্ত এবং মোট মারা গেছে ১ লাখ ২২ হাজারের বেশি মানুষ।

তবে বিশেষজ্ঞরা মনে করেন, ব্রাজিলে আক্রান্ত ও মৃতের প্রকৃত সংখ্যা অনেক বেশি হবে। কেননা দেশটিতে প্রয়োজনের তুলনায় করোনা পরীক্ষার সংখ্যা অনেক কম।

লাতিন আমেরিকার বৃহত্তম এই দেশটিতে প্রতিদিন কোভিড-১৯য়ে আক্রান্ত হয়ে প্রায় এক হাজারের বেশি মানুষ প্রাণ হারায়।

 

চিত্রদেশ//এস//

Related Articles

Back to top button