প্রধান সংবাদ

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ও আক্রান্ত কমলো

আন্তর্জাতিক ডেস্ক:
করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৮৯৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বব্যাপী মোট মৃত্যু হয়েছে ৬১ লাখ ৭৬ হাজার ১৪৪ জনের।

এ ছাড়া নতুন করে আরও ৭ লাখ ৭৯ হাজার ২২০ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত হয়েছেন ৪৯ কোটি ১৭ লাখ ৪৬ হাজার ২৯১ জন।

সোমবার (৪ এপ্রিল) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৪ হাজার ৩০১ জন এবং মারা গেছেন ৩০৬ জন। যুক্তরাষ্ট্রে মারা গেছেন ৩৯ জন এবং সংক্রমিত হয়েছেন ৬ হাজার ২৪১ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৫৭ হাজার ৭৬১ জন এবং মারা গেছেন ৩৪ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৮২৮ জন এবং মারা গেছেন ৩০৪ জন। ব্রাজিলে মারা গেছেন ৭৭ জন এবং সংক্রমিত হয়েছেন ৪ হাজার ১৭৮ জন। ভারতে নতুন করে মৃত্যু হয়েছে ১৪ জনের এবং আক্রান্ত হয়েছেন ৭৩২ জন।

তুরস্কে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ২১ জন এবং মারা গেছেন ৩৮ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ৫৮৮ জন এবং মারা গেছেন ১১৮ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৩৩ জন এবং মারা গেছেন ৪৭ জন।

এ ছাড়া ফ্রান্সে মারা গেছেন ৩১ জন এবং আক্রান্ত হয়েছেন ১ লাখ ২ হাজার ২৬৬ জন।

আগের দিন রোববার (৩ এপ্রিল) বিশ্বব্যাপী করোনায় ২ হাজার ৬২৮ জনের মৃত্যু এবং ১০ লাখ ৬ হাজার ৮৫৭ জন আক্রান্ত হয়েছিলেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

চিত্রদেশ//এফ//

Related Articles

Back to top button