খােজঁ-খবরপ্রধান সংবাদ

বিএসএমএমইউতে করোনার র‌্যাপিড টেস্ট শুরু

স্টাফ রিপোর্টার:
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) রোগীদের জন্য করোনাভাইরাস দ্রুত শনাক্তকরণে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট শুরু হয়েছে।

রোববার (১ আগস্ট) সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের উদ্বোধন করেন।

বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী রোগীরা কেবিন ব্লকের আন্ডারগ্রাউন্ডে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিনামূল্যে এই পরীক্ষা করার সুযোগ পাবেন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সহায়তায় বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরি মেডিসিন বিভাগের উদ্যোগে এ কার্যক্রম পরিচালিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সফলভাবে করোনাভাইরাসের কারণে সৃষ্ট মহামারিসহ অনান্য সমস্যা মোকাবিলা করে যাচ্ছেন।’

‘সরকার উপজেলা পর্যায়েও করোনাভাইরাস শনাক্তকরণের ব্যবস্থা করেছে। আমি গ্রামের মানুষকে অনুরোধ করব, করোনাভাইরাস সংশ্লিষ্ট কোনো লক্ষণ দেখা দিলেই উপজেলায় গিয়ে টেস্ট করবেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট শুরু হওয়ায় রোগীদের ভর্তি, অপারেশন করাসহ জরুরি চিকিৎসা দ্রুততার সঙ্গে করা সম্ভব হবে। মহতী এই সেবা কার্যক্রম প্রয়োজনে ভবিষৎতে বহির্বিভাগেও চালু করা হবে।’

চিত্রদেশ//এফটি//

Related Articles

Back to top button