প্রধান সংবাদ

নতুন প্রজন্মকে আর বিভ্রান্ত করা যাবে না: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার:
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ যুগ যুগ ধরে বাঙালি জাতিকে প্রেরণা দিয়ে যাবে। ভবিষ্যতে নতুন প্রজন্মকে আর কেউ বিভ্রান্ত করতে পারবে না, তাদেরকে বিভ্রান্ত করাও যাবে না। বিশ্বের বুকে উদ্ভাসিত হয়ে থাকবে জাতির পিতার ৭ মার্চের এই ভাষণ।

আজ সোমবার সকালে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এ অনুষ্ঠানের আয়োজন করে। সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও সংস্কৃতি বিষয়ক সচিব আবুল মনসুর।

প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ইতিহাস এখন আর কেউ নস্যাৎ করতে পারবে না। বাঙালি এগিয়ে যাচ্ছে, বাঙালি এগিয়ে যাবে। এই ভাষণকে মুছে ফেলার চেষ্টা করা হলেও সত্যকে কখনো মুছে ফেলা যায় না। ভবিষ্যতে এই ভাষণকে আর কেউ মুছে ফেলতে পারবে না। এই ভাষণ বিশ্বের বুকে চিরন্তন হয়ে থাকবে। স্বাধীনতার ৫০ বছর পরেও এই ভাষণটি জাতিকে প্রেরণা দিয়ে যাচ্ছে। যুগ যুগ ধরে এই ভাষণ প্রেরণা দিয়ে যাবে।

শেখ হাসিনা আরও বলেন, বঙ্গবন্ধু একমাত্র নেতা যিনি মানুষের অধিকার আদায়ের জন্য দলকে সংগঠিত করতে মন্ত্রিত্ব ছেড়ে দিয়েছিলেন।

এর আগে সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর দলটির সাধারণ সম্পাদকের নেতৃত্বে আওয়ামী লীগ শ্রদ্ধা নিবেদন করে। পরে বিভিন্ন সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারাও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

সকাল সাড়ে নয়টায় ৭ ই মার্চ উপলক্ষে স্মারক ডাকটিকেট, খাম ও সিলমোহর অবমুক্ত করেন প্রধানমন্ত্রী।

চিত্রদেশ//এফটি//

Related Articles

Back to top button