শিক্ষা

তিতুমীরে পানির সংকট, স্বাস্থ্য ঝুঁকিতে শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার:
প্রায় ৫০ হাজার শিক্ষার্থীর ঐতিহ্যবাহী সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীরা ভুগছেন পানির সমস্যায়। ১১.২১ একর জমির ওপর নির্মিত এ কলেজ নানান সময়ে বিভিন্ন ধরনের প্রতিকূলতা পেরিয়ে আজকের এই অবস্থানে পৌঁছালেও কিছু সীমাবদ্ধতা বরাবরই চোখে পড়ছে।

এদিকে একাধিকবার তিতুমীর কলেজে ক্যান্টিন স্থাপনের আশ্বাস দেয়া হলেও শিক্ষার্থীরা এখনো কোনো ক্যান্টিনের দেখা পায়নি। তার ওপরে বর্তমানে পানির সমস্যায় ভুগছেন শিক্ষার্থীরা। এতে যথেষ্ট স্বাস্থ্য ঝুঁকি রয়েছে। বিষয়টি স্বীকার করেছেন কলেজটির উপাধ্যক্ষ ড. মোসা. আবেদা সুলতানাও।

বেশ কিছুদিন ধরে পানির সমস্যা রয়েছে তিতুমীর কলেজে। শিক্ষার্থীদের দাবি প্রায় একমাস ধরেই এ সমস্যায় ভুগছেন তারা। কিন্তু কর্তৃপক্ষকে জানিয়েও কোনো লাভ হয়নি।

সরেজমিনে ঘুরে দেখা যায়, কলা ও বিজ্ঞান ভবনের বেশ কয়েকটি ওয়াশরুমে পর্যাপ্ত পানির ব্যবস্থা নেই। তাছাড়া কোনো কোনো জায়গায় বেসিন থাকলেও তার ওপরের পানির কলগুলো নেই। এছাড়া ওয়াশরুমগুলোর পরিবেশও তেমন ভালো না।

অভিযোগের বিষয়ে কথা হয় তিতুমীর কলেজের উপাধ্যক্ষ ড. মোসা. আবেদা সুলতানার সঙ্গে। তিনি জানান, কলেজের পানির সমস্যার বিষয়টি আমি শুনিনি। থাকতে পারে। তবে, তা আমি বলতে পারব না। এটা যে ডিপার্টমেন্টের সমস্যা সেই ডিপার্টমেন্টের শিক্ষার্থীরা শিক্ষার্থীরা তাদের ডিপার্টমেন্টে জানাবে। তারপর আমরা ব্যবস্থা নিব। আর এ ধরণের সমস্যার বিষয়ে আমরা অত্যন্ত সচেতন। পানি সমস্যা থাকলে সেটা শিক্ষার্থীদের স্বাস্থ্যের জন্য অবশ্যই ক্ষতিকর।

চিত্রদেশ ডটকম//এস//

Related Articles

Back to top button