খেলাধুলা

চালকের আসনে বাংলাদেশ

ডেস্ক:

মুমিনুল হকের রেকর্ড গড়া শতকে ভর করে চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের সামনে পাহাড়সম রানের জয়ের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে টিম বাংলাদেশ। সেই লক্ষ্যে চতুর্থ দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট হারিয়ে ১১০ রানে দিনশেষ করেছে উইন্ডিজরা। জিততে হলে উইন্ডিজের আরো ২৮৫ রান তুলতে হবে। অন্যদিকে বাংলাদেশের লক্ষ্য থাকবে যত দ্রুত সম্ভব ক্যারিবিয়দের ৭ উইকেট শিকার।

৩৯৫ রানের টার্গেটে নেমে ধীরেসুস্থেই শুরু করেছিল উইন্ডিজ দুই ওপেনার। দুইজনই যখন উইকেটে থিতু তখন ১৭তম ওভারের প্রথম বলেই এলবি’র ফাঁদে পড়েন ক্যাম্পবেল। সঙ্গে সঙ্গে আম্পায়ারকে চ্যালেঞ্জও ছুঁড়ে দেন এই ব্যাটসম্যান তবে রিভিউতে আম্পায়ারের সিদ্ধান্তই রয়ে যায়। আর ক্যাম্পবেল ব্যক্তিগত ২৩ রানে দলীয় ৩৯ রানে ফেরেন।

এক ওভারের বিরতিতে ফিরে ক্রেইগ ব্র্যাথওয়েটকে তুলে নেন মিরাজ। বদলি ফিল্ডার ইয়াসির আলী রাব্বির দুর্দান্ত ক্যাচে পরিণত হন ব্র্যাথওয়েট (২০)। নিজের ৯ম ওভারে বল করতে এসে শেন মোসলেকে (১২) এলবি’র ফাঁদে ফেলে উইন্ডিজের তিন উইকেটের তিনটিই নিজের দখলে নেন মেহেদি হাসান মিরাজ। দলীয় ৫৯ রানে তিন উইকেট হারায় সফরকারীরা।

টস জিতে আগে ব্যাট করতে নেমে মিরাজের প্রথম শতকে ৪৩০ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাবে প্রথম ইনিংসে মিরাজের চার উইকেটে ২৪৯ রানে অলআউট হয় উইন্ডিজ দল। আর তাতেই মুমিনুল হকের দল প্রথম ইনিংসে লিড পেয়ে যায় ১৭১ রানের। দ্বিতীয় ইনিংসে অধিনায়ক মুমিনুলের রেকর্ড গড়া সেঞ্চুরি ও লিটন দাসের ৬৯ রানে ভর করে ২২৩ রানে ৮ উইকেটে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। তাতেই দুই ইনিংস মিলিয়ে মোট লিড ৩৯৪।

চিত্রদেশ//এইচ//

Related Articles

Back to top button