প্রধান সংবাদ

চট্টগ্রামে অয়েল ট্যাংকারে আগুন, নিহত ২

চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রাম নগরীর পতেঙ্গায় যমুনা অয়েল কোম্পানির ৯ নম্বর ঘাঁটিতে নোঙ্গর করা ইরাবতী নামে একটি অপরিশোধিত অয়েল ট্যাংকারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে নিহত হয়েছেন দুই জন এবং আহত হয়েছেন তিন জন।

নিহত শ্রমিকদের নাম পরিচয় পাওয়া যায়নি। আহতরা হলেন- সাহাবুদ্দিন, সুফিয়ান ও মুনির। হতাহতরা সবাই ওই ট্যাংকারে কর্মরত শ্রমিক বলে জানা গেছে।

বৃহস্পতিবার সকাল ৭টার দিকে সুপার পেট্রো কেমিকেল রিফাইনারি লিমিটেডের ঘাটে বাধা অবস্থায় ওই ট্যাংকারটিতে আগুন ধরে যায়।

বিষয়টি  নিশ্চিত করে চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক নিউটন দাস জানান, সকাল ৭টার দিকে কর্ণফুলী নদীর ৯ নম্বর ঘাট এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। আগুন নিয়ন্ত্রণে এসেছে। এ ঘটনায় ক্ষয়-ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি।

এ বিষয়ে চট্টগ্রাম বন্দরের সচিব ওমর ফারুক জানান, দেশের অভ্যন্তরীণ রুটে ট্যাংকারটি তেল পরিবহন করে। জেটিতে থাকা অবস্থায় ইঞ্জিন রুমে আগুন লাগে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় দু’ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির উপ-সহকারী পরিদর্শক (এএসআই) আলাউদ্দিন তালুকদার জানান, আগুনে দগ্ধ অবস্থায় তিন জনকে সকাল নয়টার দিকে হাসপাতালে নেওয়া হয়। তাদের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

বার্ন ইউনিটের বিভাগীয় প্রধান চমেকের সহযোগী অধ্যাপক ডা. রফিক আহমেদ জানান, সাহাবুদ্দিনের শরীরের ৯৫ শতাংশ এবং সুফিয়ানের শতভাগ পুড়ে গেছে। মুনিরকে প্রাথমিক চিকিৎসার পর আউটডোরে পাঠানো হয়েছে।

চিত্রদেশ//এলএইচ//

Related Articles

Back to top button