প্রধান সংবাদ

গরীবদের করোনা পরীক্ষায় লাগবে না টাকা

স্টাফ রিপোর্টার:
দেশে সরকারি ও বেসরকারি হাসপাতালে করোনা পরীক্ষার জন্য লাগে নির্দিষ্ট ফি। এতে করে খেটে খাওয়া দিন মজুর ও গরীব মানুষ করোনা পরীক্ষায় আগ্রহী হয় না। এ কারণে সমগ্র জুলাই মাস জুড়ে গরীব মানুষের করোনা পরীক্ষায় কোনো টাকা লাগবে না বলে জানিয়েছে সরকার।

বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, দেশে করোনাভাইরাসের সংক্রমণ অনেক বৃদ্ধি পেয়েছে। তাই বেশি করোনা শনাক্তকরণ পরীক্ষা করতে হচ্ছে। এমন অবস্থায় খেটে খাওয়া দরিদ্র মানুষের একই পরিবারের একাধিক সদস্যের ফি দিয়ে করোনা পরীক্ষা করা কষ্টসাধ্য হয়ে গেছে। যে কারণে শুধু জুলাই মাসের জন্য দরিদ্র মানুষের করোনা পরীক্ষা বিনামূল্যে করার ব্যবস্থা করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে।

দেশে গত একদিনে করোনাভাইরাসে মৃত্যুর নতুন রেকর্ড হয়েছে। এসময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৩ জন, যা এ যাবৎকালের মধ্যে সর্বোচ্চ।

এদিকে সংক্রমণ আজও আট হাজারের উপরে। গত একদিনে শনাক্ত হয়েছেন আট হাজার ৩০১ জন। একদিনে করোনা শনাক্তের হারও কিছুটা বেড়েছে আগের দিনের তুলনায়। ২৪ ঘণ্টায় পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৫.৯০ শতাংশ। গতকাল ছিল ২৫.১৩ শতাংশ।

বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩২ হাজার ৫৫টি নমুনা পরীক্ষায় আট হাজার ৩০১ জন শনাক্ত হন। এ নিয়ে মোট শনাক্ত নয় লাখ ২১ হাজার ৫৫৯ জন। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন চার হাজার ৬৬৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন আট লাখ ২০ হাজার ৯১৩ জন।

চিত্রদেশ//এফটি//

Related Articles

Back to top button