খেলাধুলা

কোহলিদের বিদায় করে দিল ওয়ার্নাররা

স্পোর্টস ডেস্ক
হারলে বিদায় আর জিতলে ফাইনালের পথে এক ধাপ এগিয়ে যাওয়া। এমন সমীকরণের প্লে অফ ম্যাচে বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে বিদায় করে দিয়ে ফাইনালের কাছাকাছি চলে এসেছে ডেভিড ওয়ার্নারের সানরাইজার্স হায়দরাবাদ।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে আসা বেঙ্গালুরু নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে সংগ্রহ করে মাত্র ১৩১ রান। তবে লো স্কোরিং ম্যাচ জিততেও ঘাম ঝড়াতে হয় হায়দরাবাদ ব্যাটসম্যানদের। কোহলির দলের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে এই রান তুলতে শেষ ওভার পর্যন্ত খলতে হয়েছে ওয়ার্নারের হায়দরাবাদকে।

আগের ম্যাচের মত এদিনেও ম্যাচে বোলিংয়ের ধারাবাহিকতা ধরে হায়দরাবাদের সন্দ্বীপ শর্মা ও জেসন হোল্ডার। ইনিংসের দ্বিতীয় ওভারেই হার্ড হিটার অধিনায়ক বিরাট কোহলিকে মাত্র ৬ রানে আউট করে সাজঘরে ফেরান হোল্ডার। এরপর নিজের দ্বিতীয় ওভারে ফর্মে না থাকা দেবদূত পাডিকেলকেও প্যাভিলনের পথ দেখান হোল্ডার।

১৫ রানে ২ উইকেট হারানোর পর অ্যারন ফিঞ্চ ও এবি ডি ভিলিয়ার্স দলের হাল ধরেন। তৃতীয় উইকেটের এই জুটিই ৪১ রান করে দলের প্রাথমিক ধাক্কা সামলান। কিন্তু এরপরে শাহবাজ নাদিমের ঘূর্ণিতে পরাস্ত হন ফিঞ্চ। যাওয়ার আগে ৩০ বলে ৩২ রান করেন তিনি। একই ওভারে রশিদ খানের দুর্দান্ত থ্রোতে মইন আলী শূন্য রানে ফিরে গেলে আবারও চাপে পরে বেঙ্গালুরু।

একদিক আগলে রেখে খলতে থাকা এবি ডি ভিলিয়ার্স পঞ্চম উইকেটে শিভাম দুবেকে নিয়ে ৩৭ রানের জুটি গড়েন। ১৩ বলে ৮ রান করে হোল্ডারের বলে আউট হয়ে বিদায় নেন দুবে। তবে ঠাণ্ডা মাথায় খলতে থাকা এবি ডি ভিলিয়ার্স তুলে নেন ফিফটি। নটরাজের বলে আউট হওয়ার আগে ৪৩ বলে ৫৬ রানে থামে ডি ভিলিয়ার্সের ইনিংস। একই ওভারে ওয়াশিংটন সুন্দর আউট হলে আরসিবির ইনিংস বড় হওয়ার সম্ভাবন ভেস্তে যায়। শেষদিকে মোহাম্মদ সিরাজ ও নবদ্বীপ সাইনির ব্যাটিংয়ে ভর করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩১ রান তুলতে সক্ষম হয় আরসিবি।

হায়দারাবাদের হয়ে ২৫ রান দিয়ে তিনটি উইকেট পেয়েছেন হোল্ডার।

১৩২ রানের মামুলি স্কোর তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় হায়দরাবাদ। মোহাম্মদ সিরাজের প্রথম ওভারেই শ্রীভাস্ত গোস্বামীকে হারিয়ে বসে হায়দরাবাদ। এরপর অধিনায়ক ডেভিড ওয়ার্নার এবং মনীস পান্ডে ঠাণ্ডা মাথায় দেখেশুনে ব্যাটিং করতে থাকেন। দ্বিতীয় উইকেট জুটিতে এই দুই ব্যাটসম্যান করেন ৪১ রান। সিরাজের চমৎকার এক ইনসুইংয়ে আউট হওয়ার আগে ১৭ রান করেন ওয়ার্নার।

এরপর মিনীশ পান্ডে ব্যক্তিগত ২৪ রানে অ্যাডাম জ্যাম্পারের বলে আউট হন। প্রিয়াম গার্গিও ৭ রানের বেশি করতে পারেননি। ৬৭ রানে ৪ উইকেট হারিয়ে বেশ চাপে পরে হায়দরাবাদ।

তবে হায়দরাবাদকে কোয়ালিফায়ারের টিকিট পাইয়ে দেন কেন উইলিয়ামসন ও জেসন হোল্ডার। তারা দুজন পঞ্চম উইকেটে ৬৫ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। উইলিয়ামসন ৪৪ বলে ২ চার ও ২ ছক্কায় অপরাজিত ৫৫ রান করেন। এটা ছিল আইপিএলে তার চতুর্দশ হাফ সেঞ্চুরি। আর হোল্ডার ২০ বলে ২৪ রান করে যোগ্য সহায়তা দেন উইলিয়ামসনকে।

বল হাতে বেঙ্গালুরুর মোহাম্মদ সিরাজ দুইটি উইকেট পান। ম্যাচসেরা হয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের কান উইলিয়ামসন।

 

চিত্রদেশ//এস//

 

Related Articles

Back to top button