প্রধান সংবাদ

কঠোর লকডাউনের পঞ্চম দিনে বেড়েছে যান চলাচল

স্টাফ রিপোর্টার:
মহামারি করোনাভাইরাস নিয়ন্ত্রণে সরকার ঘোষিত ৭ দিনব্যাপী কঠোর লকডাউনে ৫দিন আজ। প্রথম দুই দিন রাস্তা ফাঁকা থাকলেও শনিবার থেকেই সড়কে মানুষ ও যানবাহনের সংখ্যা বৃদ্ধি পায়। পঞ্চম দিনেও তা অব্যাহত আছে।

সোমবার সড়কে মানুষ ও যানবাহনের পাশাপাশি রিকশার উপস্থিতি বেড়েছে। সরকারি-বেসরকারি অফিস বন্ধ রাখার কথা বলা হলেও বেশ কিছু অফিস খোলা রয়েছে, আর মূলত সেইসব অফিস-গামীদের কারণেই সড়কে মানুষের সংখ্যা বেড়েছে।

সরেজমিনে রাজধানীর প্রগতি সরণি, রামপুরা, মালিবাগ, গুলশান, বাড্ডা, কুড়িল বিশ্বরোড এলাকা ঘুরে দেখে গেছে, আগের চারদিনের তুলনায় সড়কে মানুষ, রিকশা, যানবাহন অনেক বেড়েছে। শুধু চলছে না গণপরিবহন। এছাড়া সব কিছুই চলছে। তবে স্বাভাবিক সময়ের চেয়ে কম।

মাতুয়াইল মেডিকেল থেকে রাজারবাগ যাওয়ার জন্য সড়কে অপেক্ষা করছিলেন নাজমুল হাসান নাসিম নামে একজন সরকারি চাকরিজীবী।

তিনি বলেন, গত তিন দিনের তুলনায় আজ মানুষ, যানবাহন, রিকশার সংখ্যা সড়কে অনেক বেশি। প্রথম তিনদিন ভালোভাবে লকডাউন পালিত হয়েছে, কিন্তু গতকাল থেকে এই সংখ্যা বেশি দেখা যাচ্ছে। আজ থেকে যেহেতু ব্যাংক খুলেছে তাই মানুষের সংখ্যা আরও বাড়বে। এছাড়া আমাদের মতো জরুরি সেবা প্রদানের অফিসগুলো খোলা আছে আগে থেকেই। এসব অফিস-গামী মানুষরা সকাল সকাল সড়কে ভিড় করেছেন।

আজকের কঠোর বিধিনিষেধ কেমন চলছে- জানতে চাইলে রিকশাচালক গাজী সাঈদ জুম্মন বলেন, আজ মানুষ যেমন বেড়েছে, তেমনি বেড়েছে যানবাহনের সংখ্যাও। ট্রিপ না পাওয়ায় রিকশাও কম চলতো এই কয়দিন। কিন্তু গতকাল ও আজ সড়কে রিকশা অনেক বেড়েছে।

চিত্রদেশ//এফটি//

Related Articles

Back to top button