খেলাধুলা

এবার বিশ্বকাপ জার্সি নিলামে তুলছেন আশরাফুল

স্পোর্টস ডেস্ক:
২০০৭ ওয়ানডে বিশ্বকাপের কথা মনে আছে? ভারতকে গ্রুপপর্ব থেকে বিদায় করে সেবার সুপার এইটে নাম লিখিয়েছিল বাংলাদেশ। যেটি ছিল তখন পর্যন্ত বিশ্বকাপে টাইগারদের সেরা সাফল্য।

শেষ আটের ম্যাচেও চমক দেখিয়েছিল লাল সবুজ জার্সিধারীরা। প্রভিডেন্সের গায়ানা স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার মতো পরাশক্তিকে হারিয়ে দিয়েছিল ৬৭ রানে। যে ম্যাচে ৮৩ বলে ৮৭ রানের এক ঝড়ো ইনিংস খেলেন মোহাম্মদ আশরাফুল, ম্যাচসেরার পুরস্কারটিও উঠেছিল তারই হাতে।

স্মরণীয় সেই বিশ্বকাপে যে জার্সি পরে খেলেছিলেন আশরাফুল, সেটি এবার নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন। বাংলাদেশের সাবেক অধিনায়ক জানালেন, করোনার এই দুঃসময়ে দরিদ্র এবং সংস্কৃতি শিল্পীদের সাহায্য করতেই এমন উদ্যোগ নিয়েছেন তিনি।

আশরাফুলের এই জার্সিতে তৎকালীন হেড কোচ ডেভ হোয়াটমোরসহ ২০০৭ বিশ্বকাপ দলের সদস্যদের স্বাক্ষর আছে। শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যমে এই জার্সি নিলামে তোলার ঘোষণা দিয়েছেন বাংলাদেশের প্রথম ক্রিকেট সুপারস্টার।

তিনি বলেন, ‘আশা করি সবাই এই জার্সিটি কেনার আগ্রহ দেখাবেন। যত বেশি দামে বিক্রি করতে পারব, তত বেশি মানুষ, স্টাফ এবং সংস্কৃতি শিল্পীদের সাহায্য করতে পারব। তাদের সাহায্যার্থেই আমি এই জার্সি নিলামে তুলছি।’

আগামী ১৯ জুন রাত আটটায় ‘বাংলাদেশ আর্ট উইক ভার্চুয়াল চ্যারিটি’ নিলামে তুলবে আশরাফুলের জার্সিটি। নিলামে অংশ নিতে হলে নিবন্ধন বাধ্যতামূলক।

এর আগে ২০০৫ সালে কার্ডিফে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ জেতানো সেঞ্চুরির ব্যাটটি নিলামে তুলেছিলেন আশরাফুল। কিন্তু ভুয়া নিলামের খপ্পরে পরে সরে যান তিনি।

চিত্রদেশ//এস//

Related Articles

Back to top button