প্রধান সংবাদ

উচ্চ পর্যায়ে আলাপ করে স্বাস্থ্যের নতুন ডিজি নিয়োগ: স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার:
উচ্চ পর্যায়ে আলোচনা করে স্বাস্থ্য অধিদফতরের নতুন মহাপরিচালক (ডিজি) নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। বুধবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

স্বাস্থ্যের ডিজির পদত্যাগের বিষয়ে জাহিদ মালেক বলেন, আমাদের ডিজি মহোদয় (অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ) মঙ্গলবার পদত্যাগ করেছেন। যেহেতু তিনি গ্রেড-১ ভুক্ত কর্মকর্তা ছিলেন তাই তার পদত্যাগপত্র গ্রহণে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। জনপ্রশাসন থেকে ফাইল স্বাস্থ্য মন্ত্রণালয়ে এলে নতুন মহাপরিচালক নিয়োগ নিয়ে কাজ করা হবে।

নতুন ডিজি নিয়োগের বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, পদত্যাগপত্র যেটা জনপ্রশাসন মন্ত্রণালয়ে গিয়েছে এ বিষয়ে আগে আমাদের কাছে সব সিদ্ধান্তগুলো আসুক তারপর আমরা চিন্তা-ভাবনা করে, আরও উচ্চ পর্যায়ে আলোচনা করে আমরা সেই সিদ্ধান্তটা নিতে পারব।

এবার নতুন মহাপরিচালক নিয়োগের বিষয়ে আরও সতর্ক থাকবেন কিনা- জানতে চাইলে জাহিদ মালেক বলেন, অবশ্যই সবাই মিলে আলোচনা করেই সিদ্ধান্ত নেয়া হবে। সর্বোচ্চ পর্যায়ে আমরা আলোচনা করব, দরকার হলে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে এ বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেব।

স্বাস্থ্য অধিদফতরের আরও কিছু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়মে জড়ানোর অভিযোগ আসছে, তাদের বিরুদ্ধে মন্ত্রণালয়ের ব্যবস্থা কী- জানতে চাইলে মন্ত্রী বলেন, আমরা দেখব যেখানে যেখানে প্রয়োজন পরিবর্তনের, আমরা সেই বিষয়গুলো অবশ্যই দেখব। আমরা চাই এখানে সুষ্ঠু পরিচালনা হোক, মানুষ সেবা পাক।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালককে (হাসপাতাল) আমিনুল হাসানকে সরানো হচ্ছে কিনা এমন প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, এটি কেবল পরিচালক হাসপাতাল শাখা নয়, যে শাখাগুলো বেশি সমালোচিত হয়েছে সেগুলো ভালোভাবে খতিয়ে দেখে সরকার শক্ত ব্যবস্থা নেয়া হবে।

‘আমরাতো মানুষের সেবা নিয়েই গত ৫ মাস কাজ করে গেছি। মাঠে কিন্তু স্বাস্থ্য মন্ত্রণালয়ই ছিল, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে অনেকে সাহায্য করেছে।’

স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাজের মূল্যায়নের বিষয়ে তিনি বলেন,আমরা ভালো করেছি কিনা সেটা সাংবাদিক ভাইয়েরা ভালো বলতে পারবেন। পরীক্ষায় কত নম্বর পেলেন এটা উপর ডিপেন্ড করে পরীক্ষা কেমন দিয়েছেন। আমরা মনে করি স্বাস্থ্য মন্ত্রণালয় ভালো নম্বর পেয়েছে। নম্বরটা কী? করোনায় আমাদের মৃত্যুহার মাত্র দেড় পারসেন্ট। যেটা আমেরিকায় ৬ পার্সেন্ট, ইউরোপে ১০ পার্সেন্ট, পৃথিবীরটা হলো ৬ পার্সেন্ট।’

 

চিত্রদেশ//এস//

Related Articles

Back to top button