খেলাধুলাপ্রধান সংবাদ

আফগানদের হারিয়ে শিরোপা জিতল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
আবুধাবির টলারেন্স ওভালে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে মুখোমুখি হয় বাংলাদেশ ও আফগানিস্তান। শিরোপা জয়ের লক্ষে টসে জিতে ব্যাট করেন আফগান। ব্যাট করেত নেমে টাইগার বোলার মাহফুজুর রহমান রাব্বির বোলিং তোপে মাত্র ১৪৩ রানে অলআউট হয় আফগানরা।

ব্যাটিংয়ে নেমে আফগানিস্তান অনুর্ধ্ব ১৯ দলকে ৬ উইকেটে হারিয়ে শিরোপা নিজেদের করে নেয় বাংলাদেশের যুবরা। ম্যাচ সেরা মাহফুজুর রহমান।

টসে জিতে ব্যাট করেত নেমে পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়ে ২৮ রান তোলেন আফগান দুই ওপনার হিজবুল্লাহ দোরানি এবং ওয়াফিউল্লাহ তারাখিল। পরে ইনিংসের ষষ্ঠ ওভারে এসে তাদের দুজনের উদ্বোধনী জুটি ভাঙেন মারুফ মৃধা। বাঁহাতি এই পেসারের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন হিজবুল্লাহ। এরপরের গল্পটা কেবল মাহফুজুর রহমান রাব্বিকে ঘিরে। ৬ উইকেট নেন রাব্বি। শেষ পর্যন্ত ৩৭ ওভারে ১৪৩ রানে অলআউট হয় আফগানিস্তান।

বাংলাদেশের হয়ে বল হাতে মাহফুজুর রহমান নেন ৬ উইকেট। এছাড়া রাফি উজ জামান ২টি উইকেট নেন। একটি করে উইকেট পান মারুফ ও শেখ জীবন।

এই সহজ লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ২১ রান তোলে বাংলাদেশ। ব্যক্তিগত ১৭ রানে ফিরে যান আশিকুর রহমান শিবলি। তবে দ্বিতীয় উইকেটে আরেক ওপেনার রিজওয়ান জিশান ও আলম গড়েন ৪১ রানের জুটি। জিশান ১৯ বলে ৩৫ রানের ইনিংস খেলে খাহলেল আহমেদের বলে আউট হন। তবে ব্যাক্তিগত ৪৩ রানে রিজওয়ান আউট হলে, শেষ দিকে আরিফুল ইসলামের ২২ রানের ক্যামিও ইনিংসে ৬ উইকেটের জয় পায় টাইগারা।

 

 

Related Articles

Back to top button