সারাদেশ

আপনি ঘরে থাকুন, দোকানই যাবে আপনার ঘরে!

চট্টগ্রাম প্রতিনিধি:
বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনায় আঁচ পড়েছে বাংলাদেশেও। আর তাই এ ভাইরাস থেকে দেশে মানুষকে বাঁচাতে নানান উদ্যোগ নিচ্ছে সরকার। পাশাপাশি এগিয়ে আসছে প্রশাসনসহ দেশের অনেকেই। আর এরই ধারাবাহিকতায় করোনাভাইরাসের সংক্রমণ রোধ ও ঘরবন্দি মানুষের সহায়তায় চট্টগ্রামে নগর পুলিশের একের পর এক অনন্য উদ্যোগ চমকে দিচ্ছে দেশবাসীকে।

এবার ১০ দিনের ‘অঘোষিত লকডাউনে’ ঘরবন্দি মানুষদের নিত্য প্রয়োজনীয় সামগ্রীর প্রয়োজন মেটাতে চট্টগ্রাম মেট্রোপলিন পুলিশ কমিশনার’র (সিএমপি) উদ্যোগে চালু হচ্ছে ‘ডোর টু ডোর শপ’। আর তাদের স্লোগান আপনি ঘরে থাকুন, দোকানই যাবে আপনার কাছে।

বিষয়টি নিশ্চিত করে সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, করোনা ঝুঁকির কারণে মানুষ ঘর থেকে বের হতে পারছে না। বলা যায় তারা এক প্রকার গৃহবন্দি অবস্থায় আছেন। তাই কয়েকটি থানার পুলিশ সদস্যরা মানুষের জরুরি প্রয়োজনীয় জিনিসপত্র ও ওষুধ তাদের বাড়িতে পৌঁছে দিচ্ছেন। সামাজিক দায়বদ্ধাতা থেকে বিষয়টিকে আমরা প্রাতিষ্ঠানিকভাবে করার চেষ্টা করছি। এখন থেকে পুলিশ সদস্যদের কয়েকজনের একটি টিম সবসময় এ কাজে নিয়োজিত থাকবে।

তিনি আরো বলেন, করোনা সামলাতে বিজ্ঞানীরা এই মুহূর্তে সামাজিক দূরত্ব মেনে চলার যে নির্দেশনা দিয়েছেন, তাতে মানুষ চাইলেই নিত্য প্রয়োজনে ঘরের বাইরে বের হতে পারছেন না। এ কারণে নগরের ১৬টি থানাতেই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যেই ৮টি থানা তাদের কাজ শুরু করেছে।

এসময় তিনি নিত্য প্রয়োজনীয় পণ্য ও ওষুধসহ যেকোনো প্রয়োজনে চট্টগ্রাম মেট্রোপলিন পুলিশের হটলাইন নম্বরে (০১৪০০০৪০০৪০০) ফোন করার আহ্বান জানান।

প্রসঙ্গত, করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোন আক্রান্ত রোগী নেই। এছাড়া আক্রান্তদের মধ্য থেকে চারজন সুস্থ হয়েছেন। এই নিয়ে আক্রান্ত ৪৮ জনের ১৫ জন হলো সুস্থ হলো।

চিত্রদেশ//এস//

 

Related Articles

Back to top button