খেলাধুলা

৫১ বলে ৯৬ মুশফিকের, খুলনার জয়

স্পোর্টস ডেস্ক:
খুলনাকে জয়ের জন্য ১৯০ রানের টার্গেট দিয়েছিল রাজশাহী। এই টার্গেট তাড়া করে জেতা মোটেও সহজ কাজ নয়। কিন্তু মুশফিকুর রহিমের দুর্দান্ত ব্যাটিংয়ে ৫ উইকেটে জয় ছিনিয়ে নিল খুলনা। অল্পের জন্য সেঞ্চুরি হয়নি খুলনার অধিনায়কের। ৫১ বলে ৯টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৯৬ রান করে আউট হন তিনি। দারুণ এই ব্যাটিংয়ের সুবাদে ম্যাচসেরা খেলোয়াড়ের পুরস্কারও উঠেছে মুশফিকের হাতে।

বঙ্গবন্ধু বিপিএলে মঙ্গলবার চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে রাজশাহী রয়্যালসের দেয়া ১৯০ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ২ বল বাকি থাকতে ৫ উইকেটে হাতে রেখে জয় তুলে নেয় খুলনা টাইগার্স। দুই ম্যাচ খেলে খুলনার এটি দ্বিতীয় জয়। এই জয়ের ফলে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে খুলনা এখন শীর্ষে রয়েছে। আর ৩ ম্যাচ খেলে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে রাজশাহী।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে খুলনা ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম ওভারেই উইকেট হারায়। ওভারের দ্বিতীয় বলে বোল্ড হন শান্ত। তৃতীয় ওভারে আফিফের বলে ফরহাদ রেজার হাতে ক্যাচ হন গুরবাজ। এরপর দলের হাল ধরেন মুশফিক ও রুশো। দুজনেই ঝড়ো ব্যাট করতে থাকেন। তারা দুজনে মিলে ৭২ রানের পার্টনারশিপ করেন।

দলীয় ৯৭ রানে স্কুপ শট খেলতে গিয়ে উইকেটরক্ষকের হাতে ধরা পড়েন রুশো। এরপর শামসুর রহমান নেমে শুরু থেকেই চালিয়ে খেলতে থাকেন। ২০ বলে ২৯ রান করে তিনি ফিরে যান।

পরে মুশফিকের সঙ্গে জুটি বাঁধেন ফ্রাইলিঙ্ক। দলের জয়ের জন্য তখন প্রয়োজন ২ রান। আর সেঞ্চুরি করতে মুশফিকুর প্রয়োজন ৪ রান। হাতে ছিল ৪ বল। এমন সময় ছক্কা হাঁকাতে গিয়েছিলেন মুশফিক। কিন্তু দুর্ভাগ্যবশত তিনি শোয়েব মালিকের হাতে ক্যাচ হন। যার কারণে সেঞ্চুরি না করতে পারার আক্ষেপ নিয়েই মুশফিককে সাজঘরে ফিরতে হয়। মুশফিক ফিরলেও পরের বলে চার মেরে দলের জয় নিশ্চিত করেন ফ্রাইলিঙ্ক।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৮৯ রান সংগ্রহ করে রাজশাহী রয়্যালস। দলের পক্ষে শোয়েব মালিক ৫০ বলে ৮টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৮৭ রান করেন।

এছাড়া ২৬ বলে ৪০ রান করে অপরাজিত থাকেন রবি বোপারা। ৬ বলে ১৩ করে অপরাজিত থাকেন অধিনায়ক রাসেল। খুলনার বোলারদের মধ্যে মোহাম্মদ আমির ২টি, শহীদুল ইসলাম ১টি ও রব্বি ফ্রাইলিঙ্ক ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ৫ উইকেটে জয়ী খুলনা টাইগার্স।

রাজশাহী রয়্যালস ইনিংস: ১৮৯/৪ (২০ ওভার)

(লিটন ১৯, জাজাই ১, আফিফ ১৯, মালিক ৮৭, বোপারা ৪০*, রাসেল ১৩*; মিরাজ ০/১৭, আমির ২/৩৬, ফ্রাইলিঙ্ক ১/২৯, শফিউল ০/৩৮, শহীদুল ১/৩৫, আমিনুল ০/৩০)।

খুলনা টাইগার্স ইনিংস: ১৯২/৫ (১৯.৪ ওভার)

(শান্ত ০, গুরবাজ ৭, রুশো ৪২, মুশফিক ৯৬, শামসুর ২৯, ফ্রাইলিঙ্ক ১৪*, শহীদুল ০*; রাসেল ২/৪১, কামরুল ১/১৮, আফিফ ১/২৪, রাহি ০/৭, মালিক ০/১৪, বোপারা ১/৩২, কাপালি ০/৩১, তাইজুল ০/১১, ফরহাদ ০/১৪)।

প্লেয়ার অব দ্য ম্যাচ: মুশফিকুর রহিম (খুলনা টাইগার্স)।

 

চিত্রদেশ//এস//

আরও

Leave a Reply

Back to top button