খেলাধুলা

হ্যাটট্রিক দিয়ে বছর শুরু রোনালদোর

স্পোর্টস ডেস্ক:
নিন্দুকেরা যা-ই বলুক। ক্রিশ্চিয়ানো রোনালদো যে এখনও ফুরিয়ে যাননি, সেটি তিনি প্রমাণ করছেন মাঠেই। গত বছরের শেষটায় টানা পাঁচ ম্যাচে পাঁচ গোল করেছিলেন। নতুন বছরটা শুরু করলেন দুর্দান্ত এক হ্যাটট্রিক দিয়ে।

পতুর্গিজ যুবরাজের এই হ্যাটট্রিকে ভর করেই ইতালিয়ান সিরিআ’র ম্যাচে কাইয়ারিকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ঘরের মাঠের জুভেন্টাস। আরেক গোল করেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড গঞ্জালো হিগুইয়েন।

মজার ব্যাপার হলো, রোনালদোর দাপট দেখানো এই ম্যাচে প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোনো দলই। ম্যাচের ৩৫ মিনিটের মাথায় অবশ্য এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল জুভেন্টাস। তবে মিরালেম পিয়ানিচের কর্নারে দেমিরাল হেড গোলরক্ষককে ফাঁকি দিতে পারলেও লেগে যায় পোস্টে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলমুখ খুলে জুভেন্টাস। ৪৯ মিনিটে ভুল করে বসেন কাইয়ারির ডিফেন্ডার ক্লাভান। সঙ্গীকে ঠিক মতো পাস দিতে পারেননি তিনি। কাছাকাছি থাকা রোনালদো দৌড়ে এসে বল নিয়ে চোখের পলকে গোল করে দেন।

জুভেন্টাস দ্বিতীয় গোলটিও পায় কাইয়ারিরই ভুলে। ডি বক্সের মধ্যে তারা ফাউল করে বসে পাওয়া দিবালাকে। ৬৭ মিনিটে পেনাল্টি পায় জুভেন্টাস। স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো।

৮১ বল নিয়ে ডি বক্সের মধ্যে ঢুকে একজনকে কাটিয়ে নিচু শটে কাইয়ারির জাল কাঁপান হিগুইয়ান। তার পরের মিনিটেই হ্যাটট্রিক তুলে নেন রোনালদো। ডগলাস কস্তার পাস ডি বক্সে পেয়ে গোলরক্ষকের পায়ের নিচ দিয়ে দারুণ বুদ্ধিমত্তায় গোল করেন পর্তুগিজ যুবরাজ। এটি তার ক্যারিয়ারের ৫৬তম হ্যাটট্রিক।

এই জয়ের পর ১৮ ম্যাচে ১৪ জয় ও তিন ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে ওঠে জুভেন্টাস। তবে রাতের আরেক ম্যাচে লুকাকুর জোড়া গোলে নাপোলিকে ৩-১ গোলে হারিয়ে শীর্ষস্থান নিজেদের দখলে নিয়েছে ইন্টার মিলান।

 

চিত্রদেশ//এস//

আরও

Leave a Reply

Back to top button