খেলাধুলা

সৌম্য-সাব্বিরের ব্যাটে কুমিল্লার জয়

স্পোর্টস ডেস্ক:
বঙ্গবন্ধু বিপিএলে নিজেদের প্রথম জয়ের লক্ষ্যে ১৮১ রান পুঁজি করে রংপুর রেঞ্জার্স। তবে সৌম্য সরকার এবং সাব্বির রহমানের ঝড়ো ব্যাটিংয়ে জয় ছিনিয়ে নিয়েছে কুমিল্লা ওয়ারিয়র্স। শেষ পর্যন্ত হাড্ডাহাড্ডি লড়াইয়ে রংপুরকে ৬ উইকেটের ব্যবধানে হারিয়েছে কুমিল্লা।

বঙ্গবন্ধু বিপিএলের ১১তম ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রংপুর অধিনায়ক মোহাম্মদ নবী।

ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ হয় রংপুরের। উদ্বোধনী জুটিতে আফগানিস্তান ব্যাটসম্যান শাহজাদ ও মোহাম্মদ নাঈম মিলে ৪.২ ওভারে ৪৯ রান তুলে নেন। যদিও এই রানের সিংহভাগই ছিল শাহজাদের। কেননা নাঈম ৮ রানেই রান আউটের শিকার হন।

পরে টম অ্যাবেলের সঙ্গে ছোট আরেকটি জুটি গড়ে শাহজাদ তুলে নেন নিজের ঝড়ো ফিফটি। মাত্র ২১ বলেই হাফসেঞ্চুরির দেখা পান তিনি। আর শেষ পর্যন্ত ২৭ বলে ৭টি চার ও ৪টি ছক্কায় ৬১ করে সানজামুল ইসলামের বলে আউট হন।

রংপুরের হয়ে এছাড়া দলনেতা নবী ২৬, টম অ্যাবেল ২৫, লুইস জর্জি ২১ ও নাদিফ চৌধুরী ১৫ রানের ক্যামিও ইনিংস খেলেন। আরাফাত সানি ১৫ রানে অপরাজিত ছিলেন।

কুমিল্লা বোলারদের মধ্যে মুজিব উর রহমান সর্বোচ্চ দুটি উইকেট পান। এছাড়া সানজামুল, আল-আমিন হোসেন ও সৌম্য সরকার একটি করে উইকেট ভাগ করে নেন।

১৮২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৬ উইকেট হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় কুমিল্লা। উদ্বোধনী জুটিতে ভানুকা রাজাপাকশে এবং সৌম্য সরকার তোলেন ৬ ওভারে ৬১ রান। সৌম্য সরকার আউট হন ব্যক্তিগত ৪১ রানে, এরপর উইকেটে এসে দারুণ ব্যাট ঘোরান সাব্বির রহমান। শেষ পর্যন্ত ৪৯ রান করে আউট হন সাব্বির।

তবে সাব্বির আউট হয়ে ফিরলেও ডেভিড মালান উইকেটের এক প্রান্ত আঁকড়ে ধরে রাখেন। আর শেষ পর্যন্ত দলকে জয় এনে দিয়ে অপরাজিত থাকেন ২৪ বলে ৪২ রান করে। কুমিল্লা ওয়ারিয়র্স দুই বল হাতে রেখেই ১৮২ রানের লক্ষ্য স্পর্শ করে ৪ উইকেট হারিয়ে।

রংপুরের হয়ে ৪ ওভারে ৩৫ রানের বিনিময়ে একটি উইকেট নেন মোস্তাফিজুর রহমান। আর মোহাম্মদ নবী, মুকিদুল ইসলাম এবং টম আবেলও তুলে নেন একটি করে উইকেট।

 

চিত্রদেশ //এস//

আরও

Leave a Reply

Back to top button