অর্থ-বাণিজ্যব্যাংক

লাইসেন্স মেলেনি দুই ব্যাংকের

স্টাফ রিপোর্টার:
সম্মতিপত্র (এলওআই বা লেটার অব ইনটেন্ট) পাওয়া দুটি ব্যাংক শর্ত পূরণে ব্যর্থ হওয়ায় চূড়ান্ত লাইসেন্স দেয়নি কেন্দ্রীয় ব্যাংক। ব্যাংক দুটি হলো- বেঙ্গল কমার্শিয়াল ও সিটিজেন ব্যাংক।

সংশ্লিষ্ট সূত্র জানায়, এলওআই দেওয়ার পর ব্যাংকগুলোকে কিছু শর্ত জুড়ে দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। এর মধ্যে লিমিটেড কোম্পানি গঠন করা, ৫০০ কোটি টাকা ডিপোজিট করা অন্যতম। এসব শর্ত পূরণ করলে তাদের চূড়ান্ত লাইসেন্স দেওয়া হবে। কিন্তু ব্যাংক দুটি শর্ত মেনে তথ্যাদি সরবরাহ করতে পারেনি। তাই চূড়ান্ত অনুমোদনের সিদ্ধান্ত আবারও পিছিয়েছে। প্রয়োজনীয় প্রস্তুতির জন্য আরও সময় চেয়েছে ব্যাংক দুটি।

বুধবার বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত বোর্ড সভায় এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সিরাজুল ইসলাম জাগো নিউজকে বলেন, এলওআই পাওয়া বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক ও সিটিজেন ব্যাংককে চূড়ান্ত লাইসেন্সের জন্য কিছু শর্ত দেওয়া হয়। তারা সবগুলো শর্ত পূরণ করতে পারেনি। প্রয়োজনীয় তথ্য সরবরাহের জন্য তারা সময় চেয়েছে। বোর্ড বিষয়টি বিবেচনা করে সময় দিয়েছে। তবে পিপলস ব্যাংকের পক্ষ থেকে কোনো আবেদন না আসায় আলোচনা হয়নি।

 

চিত্রদেশ//এস//

আরও

Leave a Reply

Back to top button