প্রধান সংবাদ

লকডাউনমুক্ত হল ওয়ারী

করোনা সংক্রমণ রোধে টানা তিন সপ্তাহের লকডাউন শেষে ‘অবরুদ্ধ দশা’ থেকে মুক্ত হল পুরান ঢাকার ওয়ারী এলাকা। শুক্রবার দিনগত রাত ১২ টায় শেষ হয়েছে ওয়ারী এলাকার লকডাউন।

অব্যবস্থাপনায় চলছে ওয়ারীর লকডাউন সংক্রমণের হার তুলনামূলকভাবে হ্রাস পাওয়ায় লকডাউনের বিধি-নিষেধ তুলে নেওয়ার কথা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্বাস্থ্য অধিদপ্তর ও আইইডিসিআর থেকে লকডাউন বর্ধিত করার নতুন কোনো নির্দেশনা না থাকায় এবং প্রথম ও দ্বিতীয় সপ্তাহের তুলনায় সংক্রমণের হার তুলনামূলকভাবে হ্রাস পাওয়ায় লকডাউন তুলে নেওয়া হচ্ছে।

তবে লকডাউন এলাকায় করোনা টেস্টিং বুথ ও ই-কমার্সের মাধ্যমে খাদ্যসামগ্রী সরবরাহসহ অন্যান্য সেবা ৩০ জুলাই পর্যন্ত অব্যাহত থাকবে। এছাড়া স্বাস্থ্য অধিদপ্তর নতুন করে প্রয়োজনীয়তা অনুভব করলে তবে পরবর্তীতে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্থানীয় সরকার বিভাগের নির্দেশনা অনুসরণপূর্বক প্রয়োজনীয় কার্যক্রম বাস্তবায়ন করা হবে বলেও জানানো হয়েছে।

প্রসঙ্গত, করোনা সংক্রমণ রোধে অধিক সংক্রমিত এলাকা ‘রেডজোন’ হিসেবে চিহ্নিত করে গত ৪ জুলাই ওয়ারীর কিছু রোড ও স্ট্রিট লকডাউন ঘোষণা করে ঢাকা দক্ষিণ সিটি। এর মধ্যে ছিল- ওয়ারীর টিপু সুলতান রোড, লারমিনি স্ট্রিট, জাহাঙ্গীর রোড, ওয়্যার স্ট্রিট, ঢাকা-সিলেট মহাসড়ক, হেয়ার স্ট্রিট, জয়কালী মন্দির থেকে বলধা গার্ডেন, র‌্যাংকিং স্ট্রিট ও নবাব স্ট্রিট এলাকা।

অবরুদ্ধ ঘোষণার পর ওই এলাকায় ২৫ জুলাই পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছিল সরকার। টানা তিন সপ্তাহ অবরুদ্ধ থাকার পর লকডাউনমুক্ত হল ওয়ারী।

চিত্রদেশ//এস//

আরও

Leave a Reply

Back to top button