প্রধান সংবাদ

রাত ১২টা থেকে লকডাউন পূর্ব রাজাবাজার, জোরদার হচ্ছে সেনা টহল

স্টাফ রিপোর্টার:
করোনাভাইরাসের (কোভিড-১৯) বিস্তার ঠেকাতে রাজধানীর পূর্ব রাজাবাজার এলাকা পরীক্ষামূলকভাবে লকডাউন হচ্ছে আজ মঙ্গলবার (৯ জুন) রাত ১২টা থেকে। এ এলাকায় বেসামরিক প্রশাসনকে সহায়তা করতে রাত ১২টা থেকে জোরদার করা হচ্ছে সেনা টহল।

বিকেলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক বার্তায় এ তথ্য জানানো হয়।

গতকাল সোমবার (৮ জুন) ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) এ এলাকা পরীক্ষামূলকভাবে লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়। ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে করোনাভাইরাস প্রতিরোধ ও মোকাবিলার লক্ষ্যে ডিএনসিসি এলাকার জন্য গঠিত কমিটির এক অনলাইন সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

পরে লকডাউনের নিয়ম-কানুনের ব্যাপারে জানানো হয়, লকডাউন চলাকালে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। জনগণের চলাচল অত্যন্ত সীমিত রাখা হবে। এ সময় পূর্ব রাজাবাজার এলাকায় বসবাসরত লোকজন বাইরে যেতে পারবেন না এবং বাইরের লোকজন ভেতরে প্রবেশ করতে পারবেন না। নিত্যপ্রয়োজনীয় খাদ্য ও চিকিৎসা সামগ্রী অনলাইনের মাধ্যমে ক্রয় করা যাবে, যা বাসায় পৌঁছে দেয়া হবে। এটুআই ও ইক্যাব যৌথভাবে এটি পরিচালনা করবে। হোম ডেলিভারির জন্য ইতোমধ্যে একদল প্রশিক্ষিত কর্মীবাহিনী তৈরি করা হয়েছে। যাদের অনলাইন সুবিধা নেই, নগদ অর্থে খাদ্যসামগ্রী ক্রয় করতে চান তাদের জন্য দু-একটি শাক-সবজি, মাছ-মাংসের ভ্যান, ভ্যানচালক ও পণ্যসামগ্রী সম্পূর্ণ জীবাণুমুক্ত করে ভেতরে প্রবেশ করানো হবে।

 

চিত্রদেশ//এস//

Related Articles

Back to top button