আন্তর্জাতিকপ্রধান সংবাদ

মেক্সিকোতে সন্ত্রাসীদের গুলি, পুলিশসহ নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক:

মেক্সিকোর রাজধানীতে শুক্রবার সকালে এক মোটর শোভাযাত্রা লক্ষ্য করে গুলি চালিয়েছে সন্ত্রাসীরা। এতে দুই পুলিশ সদস্য ও একজন নারী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন মেক্সিকো সিটির জননিরাপত্তা সচিব ওমর গার্সিয়া হারফুচ।

মেক্সিকো সিটির মেয়র ক্লডিয়া শাইনবাউমের বরাত দিয়ে এ খবর জানিয়েছে মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন।

মেয়র ক্লডিয়া শাইনবাউম আরও জানাচ্ছেন, আহত গার্সিয়া হারফুছকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা এখন ভালো।

এই হামলা নিয়ে টুইট করেছেন আহত জননিরাপত্তা সচিব গার্সিয়া হারফুচ। সেখানে তিনি লিখেছেন, তার ধারণা শুক্রবারের এই হামলাটি চালিয়েছে কুখ্যাত মাদক গোষ্ঠী জলিস্কো ন্যভা জেনার্সিয়ন ড্রাগ কার্টেল (সিজেএনজি)।

তিনি আরও লিখেছেন, ‘আজ সকালে আমাদের ওপর কাপুরুষোচিতভাবে হামলা করেছে সিজেএনজি। এতে আমার দুই সহকর্মী ও বন্ধু প্রাণ হারিয়েছে। আমার শরীরেও তিনটি বুলেট বিদ্ধ হয়েছে। আমাদের অবশ্যই কাপুরুষোচিত সংগঠিত অপরাধের বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে হবে। আমরা আমাদের কাজ চালিয়ে যাব।’

তবে ওই টুইটারে নিহত নারীর সম্পর্কে কিছু বলেননি। ওই নারী কে ছিলেন তা এখনও জানা যায়নি।

এদিকে শুক্রবার বিকেলে হামলা নিয়ে সংবাদ সম্মেলনে করেছেন মেয়র ক্লডিয়া শাইনবাউম। সেখানে তিনি বলেন, গার্সিয়া হারফুচ যে এসইউ গাড়িতে চড়েছিলেন সেটিকে ৫০-ক্যালিবার বন্দুক দিয়ে আঘাত করা হয়েছিল।

এ হামলায় সিজেএনজি জড়িত সন্দেহে তদন্ত কার্যক্রম চলছে বলে জানিয়েছেন মেক্সিকোর নিরাপত্তা বিভাগের সচিব আলফনসো দুরাজো। ইতিমধ্যে ১২ সন্দেহভাজনকে আটক করেছে মেক্সিকো পুলিশ।

স্থানীয় সিসিটিভির ফুটেজে দেখা গেছে, নিরাপত্তা সচিব গার্সিয়া হারফুচের মোটর শোভাযাত্রার গতিরোধ করে ট্রাকসহ দুটি গাড়ি। এরপর অস্ত্র হাতে কমপক্ষে ১০ সন্ত্রাসী তার গাড়ি লক্ষ্য করে গুলি চালায়। এই হামলায় উচ্চ ক্ষমতাসম্পন্ন আগ্নেয়াস্ত্র ব্যবহার করা হয়েছিল।

সূত্র: সিএনএন

চিত্রদেশ //এল//

 

আরও

Leave a Reply

Back to top button