কর্পোরেট সংবাদ

বেসিস সফটএক্সপোর প্লাটিনাম পার্টনার ডাচ বাংলা ব্যাংক

স্টাফ রিপোর্টার:
‘ট্রান্সফমিং লাইফ থ্রু ইনোভেশন’ স্লোগানে আগামী ৬-৯ ফেব্রুয়ারি চার দিনব্যাপী আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি)-তে শুরু হতে যাচ্ছে দেশের সফটওয়্যার খাতের জনপ্রিয় প্রদর্শনী ‘বেসিস সফটএক্সপো ২০২০’।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর আয়োজনে সফটএক্সপোর এটি ১৬তম আসর। এতে প্লাটিনাম পৃষ্ঠপোষক হয়েছে ডাচ বাংলা ব্যাংক লিমিটেড (ডিবিবিএল)। এ উপলক্ষে আজ ডিবিবিএলের প্রধান কার্যালয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর, জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান, সহ-সভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ এবং সহ-সভাপতি (অর্থ) এবং বেসিস সফটএক্সপো ২০২০ এর আহ্বায়ক মুশফিকুর রহমান।

ডিবিবিএল-এর পক্ষে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আবুল কাশেম মো. শিরিন, চিফ অপারেটিং অফিসার-সিওও মো এহতেশামুল হক খান এবং ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট মীর মমিনুল হক।

সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরের পর ডিবিবিএল-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল কাশেম মো. শিরিন বলেন, স্থানীয় তথ্যপ্রযুক্তি খাতের অগ্রগতি ডিজিটাল বাংলাদেশের মূল ভিত্তি। ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়িত হচ্ছে স্থানীয় তথ্যপ্রযুক্তি খাতের নিরলস অবদানের কারণেই। বেসিস সফটএক্সপো আয়োজনের মূল লক্ষ্য হচ্ছে স্থানীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের সক্ষমতা তুলে ধরা। এবারের বড় পরিসরে আয়োজিত বেসিস সফটএক্সপো ২০২০-এ প্লাটিনাম পার্টনার হিসেবে থাকছি আমরা।

সফটএক্সপো ২০২০ প্রসঙ্গে বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, দেশের সফটওয়্যার প্রতিষ্ঠানগুলোর সম্প্রসারণে এই এক্সপোর আয়োজন করা হয়েছে। এতে তিন শতাধিক প্রতিষ্ঠান অংশ নেবে। দেশের সফটওয়্যারের নিজস্ব চাহিদা পূরণে সক্ষমতা প্রদর্শন ও আস্থা তৈরিই এ প্রদর্শনীর লক্ষ্য।

সফটএক্সপো ২০২০ এর আহ্বায়ক মুশফিকুর রহমান বলেন, এবারের আসর ঘিরে আমরা প্রচুর সাড়া পাচ্ছি। প্রদর্শক হিসেবে অনেকেই আসতে চাচ্ছেন, এছাড়া দেশ-বিদেশ থেকে বক্তারাও আসবেন। শিক্ষার্থীদের জন্য প্রতিটি স্টলেই থাকবে সিভি জমা দেয়ার সুবিধা। আমরা সবাইকে নিয়েই বড় পরিসরে সমগ্র আয়োজনটি করবো।

চিত্রদেশ//এস//

Related Articles

Back to top button