প্রধান সংবাদপ্রযুক্তি

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনে জাতীয় শোক দিবস পালন

স্টাফ রিপোর্টার:

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আয়োজনে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের প্রধান কার্যালয়ের ড. আনোয়ার হোসেন মিলনায়তনে ১৫ আগস্ট শনিবার দোয়া মাহফিল এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব মেনে সংক্ষিপ্ত আকারে অনুষ্ঠানটি আয়োজন করা হয়।
উক্ত অনুষ্ঠানে ১৫ই আগস্ট ১৯৭৫ এ বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা পাঠ, গান পরিবেশন এবং বঙ্গবন্ধুর জীবনাদর্শ নিয়ে আলোচনা করা হয়।
দোয়া মাহফিল ও আলোচনা সভায় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একই মন্ত্রণালয়েরসিনিয়র সচিব মোঃ আনোয়ার হোসেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোঃ সানোয়ার হোসেন।

অনুষ্ঠানে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান প্রধান অতিথির বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু শুধু একটি মানুষ নয়, নেতা নয় ওনি একটা দেশ, একটা জাতির মুখপাত্র, ওনিই বাংলাদেশ। ওনাকে রক্ষা করা মানেই বাংলাদেশকে রক্ষা করা, আমরা সেটা করতে পারি নাই, তাই তাঁর শাহাদাতের ৪৫ বৎসর পরেও নিজেদের অপরাধী মনে হয়।

উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো: সানোয়ার হোসেন এবং অনুষ্ঠানের বিশেষ অতিথি সিনিয়র সচিব জনাব মোঃ আনোয়ার হোসেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জীবন ও কর্মের বিভিন্ন দিক তুলে ধরেন।

চিত্রদেশ//লাবণ্য//

আরও

Leave a Reply

Back to top button