খেলাধুলাপ্রধান সংবাদ

বাংলাদেশকে হেসেখেলে হারাল কিউইরা

স্পোর্টস ডেস্ক:
নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবারের মতো ওয়ানডে জয়ের লক্ষ্যে এবার খেলতে গিয়েছে বাংলাদেশ। সিরিজ শুরুর আগে জয়ের সুবর্ণ সুযোগ থাকার কথা বলেছিলেন টাইগারদের কোচ, অধিনায়ক। তবে মাঠের খেলায় দেখা গেল ঠিক বিপরীত চিত্র। স্বাগতিকদের কাছে পাত্তাই পায়নি বাংলাদেশ। হেসেখেলে টাইগারদের হারিয়েছে কিউইরা।

ডানেডিনে তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের দেওয়া মামুলি ১৩২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ২১.২ ওভারেই ৮ উইকেটের জয় তুলে নেয় নিউজিল্যান্ড। স্বাগতিকদের পক্ষে নিকলস অপরাজিত থাকেন ৫৩ বলে ৪৯ রান করে। বাংলাদেশের পক্ষে একটি করে উইকেট নেন তাসকিন ও হাসান মাহমুদ।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ট্রেন্ট বোল্টের করা প্রথম ওভারের তৃতীয় বলে ছয় মেরে শুরু করেন তামিম। ম্যাট হেনরির করা পরের ওভারে দারুণ এক ফ্লিকে বাউন্ডারি হাঁকিয়ে ইতিবাচক শুরুর ইঙ্গিতই দেন টাইগার অধিনায়ক।

কিন্তু সেটি আর বেশিক্ষণ টেনে নিতে পারেননি। ইনিংসের পঞ্চম ওভারের প্রথম বলেই সাজঘরের পথ ধরেন বার্থডে বয়। বোল্টের সুইং করে ভেতরে ঢোকা ডেলিভারিতে প্লাম্ব এলবিডব্লিউ হন তামিম। এক চার ও এক ছয়ের মারে ১৫ বলে ১৩ রান করতে পেরেছেন তিনি।

তামিম আউট হওয়ার পর ক্রিজে আসেন সৌম্য সরকার। তবে রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারালে ১৩১ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ। নিউজিল্যান্ডের পক্ষে বোল্ট নেন ৪টি উইকেট।

উল্লেখ্য, নিউজিল্যান্ডের মাটিতে এর আগে ২৬ বার স্বাগতিকদের মুখোমুখি হয়েছে বাংলাদেশ দল। প্রতিবারই পরাজিত দলের তালিকায় লাল-সবুজের নাম। এবার সে আক্ষেপ ঘোচানোর সুযোগ ছিল বাংলাদেশ দলের সামনে। তবে কাজে লাগাতে পারেনি টাইগাররা।

চিত্রদেশ//এসএইচ//

Tags

আরও

Leave a Reply

Back to top button