বিনোদন

নারী দিবসে ৮ শিল্পীর কণ্ঠে গান

স্টাফ রিপোর্টার:
কিংবদন্তি সংগীতশিল্পী বশির আহমেদের সন্তান হুমায়রা বশির ও রাজা বশির। বিশ্ব নারী দিবস উপলক্ষে একটি ভিন্নধর্মী গান নিয়ে হাজির হয়েছেন তারা। দুই ভাইবোন তৈরি করেছেন ‘শুনো পৃথিবী শুনো’ শিরোনামের
একটি গান।

এখানে কণ্ঠ দিয়েছেন দুই প্রজন্ম এবং বিভিন্ন ঘরানার ৮ নারী কণ্ঠশিল্পী। তারা হলেন আবিদা সুলতানা, ফরিদা পারভিন, অনিমা রায়, হুমায়রা বশির, মৌটুসী পার্থ, প্রিয়াঙ্কা গোপ, সুকন্যা মজুমদার, তিথি ও নওরিন শরিফ শারলিন।

গানটির কথা লিখেছেন অধরা জাহান। সুর করেছেন হুমায়রা বশির ও সংগীতায়োজন রাজা বশিরের।

এছাড়া গানের একটি অংশে আবৃত্তি করেছেন রুপা চক্রবর্তী এবং অধরা জাহান। আর গানের আরেকটি অংশে নৃত্য পরিবেশনা করেছেন মুনমুন মুস্তাফা।

গানটি প্রসঙ্গে হুমায়রা বশির ও রাজা বশির জানান, ‘এই গানটির মাধ্যমে সংগীতের ভিন্ন ঘরানা এবং দুই প্রজন্মের মধ্যে একটি মেলবন্ধন সৃষ্টির হয়েছে। আমরা কৃতজ্ঞতা এবং শ্রদ্ধা জানাই গানে অংশ নেয়া প্রত্যেক শিল্পী এবং কলাকুশলীকে।’

গানটি তারা বাবা-মা বশির আহমেদ এবং মিনা বশিরকে উৎসর্গ করেছেন।

রোববার (৮ মার্চ) নারী দিবসে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) গানটির প্রিমিয়ার প্রদর্শনী অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে গানটি নিয়ে আলোচনায় অংশ নেবেন অনুষ্ঠানের মিডিয়া পার্টনার এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান, সঙ্গীত পরিচালক আজাদ রহমান, শেখ সাদী খান, গীতিকার রফিকুজ্জামান, শহীদুল্লাহ ফরায়জী এবং চলচ্চিত্র অভিনেত্রী কবরী সারোয়ার।

চিত্রদেশ //এফ//

আরও

Leave a Reply

Back to top button