প্রধান সংবাদ

দূরত্ব না মেনে মিরপুরের বাজারগুলোতে জনসমাগম

স্টাফ রিপোর্টার:
সামাজিক দূরত্ব নিশ্চিতের জন্য কার্যত লকডাউন রাজধানী ঢাকা। কিন্তু সামাজিক দূরত্ব না মেনেই রাস্তা-ঘাট ও বাজারে চলাফেরা করছে মিরপুরের বাসিন্দারা। মাস্ক ও হ্যান্ড গ্লাভস ছাড়াই তারা বাজারে কেনাকাটা করতে আসছেন।

মঙ্গলবার মিরপুর-১, আগারগাঁও, মিরপুর-১১ নম্বরসহ বিভিন্ন এলাকার কাঁচাবাজার ও মাছের বাজার ঘুরে দেখা গেছে, সামাজিক দূরত্ব বজায় না রেখে ক্রেতা-বিক্রেতারা বেচাকেনা করছেন। কোনো রকম সচেতনতা ছাড়াই বাজারে চলাফেরা করছেন ক্রেতা-বিক্রেতারা। ক্রেতারা বাজারের দোকানগুলোতে জটলা বেঁধে পণ্য কিনছেন।

মিরপুর-১ নম্বরের বাজারে আসা শাহ আলীবাগে বসবাসকারী এক দম্পতি বলেন, পরিবারের প্রয়োজনীয় কেনাকাটা করতে বাজারে এসেছি। সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা চেষ্টা করছি, কিন্তু দোকানে ভিড় থাকায় তা সম্ভব হয় না।

মাস্ক ছাড়া বাইরে আসার বিষয়ে জানতে চাইলে তারা জানান, নিরাপত্তার জন্য মাস্ক পরে আসলেও বাজারে এসে সেটা খুলে ব্যাগের মধ্যে রেখেছি। বেশিক্ষণ মাস্ক পরে চলাফেরা করলে বিরক্ত লাগে।

এদিকে মিরপুরের বিভিন্ন মাছ বাজারে দেখা গেছে, ক্রেতা-বিক্রেতারা গা ঘেষাঘেষি করে কেনাকাটা করছে। কোনো ধরনের নিরাপত্তা বজায় না রেখে সেখানে কেনাবেচা হচ্ছে।

মিরপুর-১ নম্বর বড়বাজারে আসা সেলিম হায়দার নামে এক ক্রেতা বলেন, কয়েক দিন ধরে মাছ কেনা হয় না। এ কারণে আজ দুপুরে মাছ কিনতে বাজারে এসেছেন। বাজারে অনেক মানুষ থাকায় ভিড় উপেক্ষা করে কেনাকাটা করতে হচ্ছে।

এ বাজারের বাদশা নামে একজন মাছ বিক্রেতা জানান, বাসায় বসে থাকলে পেটে খাবার জুটবে না। এই কারণে মাছ কিনে বাজারে এসেছেন বিক্রি করতে।

তিনি জানান, মাছ বাজারে অনেক নোংরা পরিবেশ থাকে। তাই নিজের নিরাপত্তা তেমন কোনো ব্যবস্থা নেয়া সম্ভব হয় না।

মিরপুরের অন্যান্য বাজারেও একই চিত্র দেখা গেছে। সবজির দোকান, মুদি দোকান, মুরগির দোকানসহ বিভিন্ন দোকানে ক্রেতা-বিক্রেতাদের উপচেপড়া ভিড় দেখা গেছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাব এড়াতে তাদের কেউই সচেতনতা ও সামাজিক দূরত্ব বজায় রাখছে না।

 

চিত্রদেশ//এস//

আরও

Leave a Reply

Back to top button