আন্তর্জাতিকপ্রধান সংবাদ

ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে এফবিআইয়ের অভিযান

আন্তর্জাতিক ডেস্ক:
সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে ‘অভিযান’ চালিয়েছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআই। এ সময় এফবিআই সদস্যরা তার বাড়ির একটি সেফ ভেঙে ফেলেছে বলে অভিযোগ করেছেন ট্রাম্প।

সোমবার (৭ আগস্ট) ফ্লোরিডায় তার বিলাসবহুল মার-এ-লাগো রিসোর্টে এই অভিযান চালানো হয়েছে বলে অভিযোগ করেছেন ট্রাম্প। বিবিসি মঙ্গলবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

যুক্তরাষ্ট্রে সাবেক কোনো প্রেসিডেন্টের বাড়িতে এভাবে এফবিআই হানা দেওয়ার ঘটনা অভূতপূর্ব বলে জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গ।

ট্রাম্প এক বিবৃতিতে বলেছেন যে পাম বিচে মার-এ-লাগো এফবিআই এজেন্টদের একটি বড় দল দখল করেছিল। অভিযানটি ট্রাম্পের অফিসিয়াল কাগজপত্র পরিচালনার তদন্তের সাথে যুক্ত ছিল বলে জানা গেছে।

বিবিসি জানায়, সোমবারের অভিযানের সময় ট্রাম্প নিউইয়র্ক সিটির ট্রাম্প টাওয়ারে ছিলেন।

২০২৪ সালের নির্বাচনে ট্রাম্প তৃতীয়বারের মতো প্রেসিডেন্ট পদে লড়ার প্রস্তুতি নিচ্ছেন এমন সম্ভাব্য খবর প্রচার হওয়ার পরই মূলত এ অভিযান শুরু হয়।

এফবিআই জানায়, অভিযানে বেশ কয়েকটি বাক্স উদ্ধার করা হয়েছে। তবে দরজায় কোনো লাথি দেওয়া হয়নি এবং বিকেলের মধ্যে অভিযান শেষ হয়েছে।

ট্রাম্প অভিযোগ করে বলেন, এই ধরনের হামলা শুধুমাত্র তৃতীয় বিশ্বের দেশগুলোতেই ঘটতে পারে।দুঃখজনকভাবে আমেরিকাও এখন সেই দেশগুলির মধ্যে একটি হয়ে উঠেছে, যা আগে কখনও দেখা যায়নি।

সূত্র : বিবিসি

চিত্রদেশ//এফটি//

Tags

আরও

Leave a Reply

Back to top button