বইমেলা

ঝিরিঝিরি বৃষ্টিতেও কমেনি বইমেলার দর্শনার্থী

স্টাফ রিপোর্টার:
দিনভর ঢাকার আকাশ মেঘলা থাকলেও বিকেল থেকে শুরু হয়েছে ঝিরিঝিরি বৃষ্টি। তবে অমর একুশে গ্রন্থমেলায় যাওয়ার জন্য বৃষ্টি বাধ সাধতে পারেনি বইপ্রেমীদের। মঙ্গলবার বিকেল থেকে বৃষ্টির মধ্যেই মেলা প্রাঙ্গণে ভিড় বাড়তে থাকে। কেউ বৃষ্টিতে ভিজে আবার কেউ ছাতা মাথায় হাজির হয়েছেন মেলা প্রঙ্গণে। এবারের বইমেলা প্রাঙ্গণের কাঠামো ভালো হওয়ায় দর্শনার্থীদের কাদা-পানি ও স্যাঁতস্যাঁতে অবস্থার সম্মুখীন হতে হয়নি।

বইমেলায় আসা মোত্তাকিন নামের এক দর্শনার্থী বলেন, বইমেলায় আসার আগে বৃষ্টি হবে তা বুঝতে পারিনি। অনেক দিন পরের এই বৃষ্টি দুর্ভোগ মনে না করে উপভোগ করাই শ্রেয়। তাই কোনো দুর্ভোগ বা বাড়তি কষ্ট মনে হচ্ছে না।

বিদ্যানন্দিনী প্রকাশনীর বিক্রয়কর্মী শাকিল জানান, আজকে বৃষ্টি থাকা সত্ত্বেও অনেক ক্রেতা ও দর্শনার্থী এসেছেন মেলায়। তবে গতকালের মতো বই বিক্রি হয়নি। আবহাওয়া অনুকূলে থাকলে জনসমাগম আরও বাড়ত।

তবে এমন পরিবেশেও এত দর্শনার্থী দেখে আনন্দিত লেখক ও প্রকাশকরা। তারা জানান, পাঠকদের এমন উৎসাহ দেখলে আমাদের বই লেখা ও প্রকাশ করার আগ্রহ বেড়ে যায়। আশা করি সামনের বাকি দিনগুলোতে আবহাওয়া ভালো থাকবে। এবারের বইমেলায় আমাদের শেষ দিনগুলো আরও স্মৃতিবহ হবে।

 

চিত্রদেশ//এফ টি//

আরও

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button