আয়োজন

ছয় দেশের চিত্রকর্ম নিয়ে তিন দিনব্যাপী শিল্প প্রদর্শনী

স্টাফ রিপোর্টার:
বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্রশালা ভবনের ৩ নম্বর গ্যালারীতে শনিবার থেকে শুরু হয়েছে তিনদিনব্যাপী চিত্রকর্ম প্রদর্শনী। অ্যালুরিং আর্ট গ্রুপের সহায়তায় ছয়টি দেশের ১৫০’রও বেশি শিল্পীর চিত্রকর্ম নিয়ে অনুষ্ঠিত হচ্ছে এই আয়োজন।

আয়োজকরা জানান, বাংলাদেশের শিল্পকর্মসমূহ ওয়েব প্ল্যাটফর্মের মাধ্যমে বিশ্বের কাছে তুলে ধরার লক্ষ্য নিয়েই এ শিল্প প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। নান্দনিক শিল্পকর্মের মাধ্যমে সংখ্যালঘু সম্প্রদায়ের অভিষ্ট লক্ষ্যের স্বপ্ন তুলে ধরা হয়েছে এখানে।

শনিবার শিল্পী হামিদুজ্জামান খান প্রধান অতিথি হিসেবে এই প্রদর্শনীর উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্যালিগ্রাফার মাহবুব মোর্শেদ ও শিকদার গ্রুপের ভাইস প্রেসিডেন্ট মাহফুজুর রহমান।

এ সম্পর্কে শিকদার গ্রুপের ভাইস প্রেসিডেন্ট মাহফুজুর রহমান বলেন, ‘অ্যালুরিং আর্ট গ্রুপের সহায়তায় আমরা অভাবনীয় এই আয়োজনের সঙ্গে সম্পৃক্ত হয়েছি। এমন আয়োজনে যুক্ত হতে পেরে আমরা অত্যন্ত খুশি। এটি একটি অনন্য প্রদর্শনী যেখানে একজন শিল্পী তার সৃষ্টির সঙ্গে সম্পৃক্ত।’

অ্যালুরিং আর্টওয়ার্ক এর প্রতিষ্ঠাতা সভাপতি সরোয়ার হোসেন শাকিল বলেন, ‘এই প্রদর্শনী থেকে অর্জিত অর্থের ২০ শতাংশ আমরা সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ব্যয় করব। আগ্রহীরা www.alluringartwork.com এর মাধ্যমে যোগাযোগ করে ছবি কিনতে পারবেন। একই সঙ্গে আমরা অর্থনৈতিকভাবে দুর্বল শিল্পীদের জন্য অর্থ ব্যয় করতে পারবো।’

২৮ ডিসেম্বর শুরু হওয়া এ প্রদর্শনী শেষ হবে ৩০ ডিসেম্বর। প্রদর্শনী প্রতিদিন সকাল থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিআরএসিইউ’র ডেপুটি রেজিস্টার শামীম আহমেদ, ফোকাস বাংলার কাউসার হোসেন মোর্শেদ, বিআরএসিইউ’র আর্ট এবং ফটোগ্রাফি সোসাইটির আবদুল্লাহ আল মামুন, বিআরএসিইউ’র ফিল্ম ক্লাবের উপদেষ্টা নুসরাত জাহান ইমা।

 

চিত্রদেশ//এস//

Related Articles

Back to top button