প্রধান সংবাদ

চীন থেকে ফিরেছেন ৩১২ জন, কুর্মিটোলায় ১০

স্টাফ রিপোর্টার:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে চীনের উহান থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে সর্বমোট ৩১২ জনকে দেশে ফিরিয়ে আনা হয়েছে। ৩১২ জনের মধ্যে প্রাপ্তবয়স্ক ২৯৭ জন, এক বছরের বেশি বয়সী ১২ জন ও এক বছরের নিচে তিনজন রয়েছে।

 

ফেরত আসা যাত্রীদের মধ্যে ১০ জন কুর্মিটোলা জেনারেল হাসপাতালে রয়েছেন। তাদের মধ্যে ৮ জন জ্বরের রোগী। এই ৮ জনের মধ্যে আবার তিনজনের গায়ে ১০০ ডিগ্রির ওপর জ্বর রয়েছে। ভর্তিকৃত এক নারীর সঙ্গে অসুস্থ না হয়েও তার স্বামী ও সন্তান হাসপাতালে গেছেন। অবশিষ্ট ৩০২ জনকে রাজধানীর দক্ষিণখানের আশকোনা হজ ক্যাম্পে কোয়ারান্টাইন অবস্থায় রাখা হয়েছে।

 

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ শনিবার বিকেলে  সঙ্গে আলাপকালে এসব তথ্য জানান।

তিনি বলেন, উহান থেকে ফিরে আসা ৩১২ জনের মধ্যে বাংলাদেশে পৌঁছানোর পর তিনজনের গায়ে ১০০ ডিগ্রি জ্বর পাওয়া যায়। বাকি পাঁচজনের ঠান্ডা ও কাঁশি রয়েছে। তাদের সুচিকিৎসা নিশ্চিত করতে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়। তাদের আইসোলেশন ওয়ার্ডে রেখে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষাসহ চিকিৎসা প্রদান করা হবে।

স্বাস্থ্য মহাপরিচালক আরও জানান, ৮ জনের মধ্যে একজন নারী থাকায় তার স্বামী ও সন্তান স্বেচ্ছায় হাসপাতালে গেছেন। ৮ জনের মধ্যে একজনের সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তির কথা রয়েছে।

আশকোনা হজ ক্যাম্পে নেয়া ৩০২ জনকে পূর্ব পরিকল্পনা অনুসারে হজ ক্যাম্প ভবনের তৃতীয় ও চতুর্থ তলায় বিভিন্ন ওয়ার্ডে রাখা হয়েছে। তারা সকলেই সুস্থ রয়েছেন।

 

চিত্রদেশ//এইচ//

Related Articles

Back to top button