শেয়ার বাজার

চট্রগ্রামে চতুর্থ ইন্টারন্যাশনাল এসএমই ফেয়ারে বাংলাক্রাফটের অংশগ্রহন

লাবণ্য হক

চট্টগ্রাম নগরের আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আজ শনিবার থেকে শুরু হয়েছে তিন দিনব্যাপী চতুর্থ ইন্টারন্যাশনাল এসএমই ফেয়ার বাংলাদেশ ২০১৯।

এই মেলায় বাংলাক্রাফটের পক্ষ থেকে শখ ক্রাফট, বুনি সুতা, এনেক্স বাংলাদেশ সহ কয়েকটি প্রতিষ্ঠান অংশগ্র্রহণ করছেন বলে জানালেন বাংলাক্রাফটের ভাইস প্রেসিডেন্ট ও শখ ক্রাফটের প্রধান নির্বাহী রাজিয়া সুলতানা।

বাংলাক্রাফটের ভাইস প্রেসিডেন্ট ও শখ ক্রাফটের প্রধান নির্বাহী রাজিয়া সুলতানা

 

বাংলাক্রাফটের হয়ে এসএমই ফেয়ারে অংশগ্রহন নিয়ে নানা বিষয়ে কথা হয় রাজিয়া সুলতানার সঙ্গে। জানতে চাই, শখ ক্রাফটের তো প্রথমবারের মত চট্রগ্রাম এসএমই ফেয়ারে অংশগ্রহণ করছেন। এই ফেয়ারে আপনারা কী কী প্রোডাক্ট নিয়ে অংশগ্রহন করছেন?
রাজিয়া সুলতানা বলেন, আমরা শখ প্রোডাক্ট থেকে জুট প্রোডাক্টই বেশি নিচ্ছি। যেমন- জুটের ব্যাগ, মোবাইল কভার, রানার, পার্স, চশমা কভার, ফ্যাশনেবল ব্যাগ, শপিং ব্যাগ। সঙ্গে ডেনিম জিন্সের কিছু স্পেশাল প্রোডাক্ট নেব। প্লাস কিছু রড আয়রনের ওয়াল এ্যারেজমেন্টের কিছু প্রোডাক্ট নিয়ে এসেছি।

মেলায় অংশগ্রহনের উদ্দেশ্য নিয়ে রাজিয়া সুলতানা বলেন, বাংলাক্রাফটকে চিটাগাংয়ের মানুষদের কাছে পরিচিত করার জন্রই আমি মূলত অংশগ্রহন করছি। বাংলাক্রাফটর ভাইস প্রেসিডেন্ট হিসেবে আমার তো একটি দায়িত্ব বোধ রয়েছে সেই দায়িত্ব বোধ থেকেই আসলে এই মেলায় অংশগ্রহন করবো। এর মাধ্যমে বাংলাক্রাফটকে প্রমোট করা হবে।

মেলা নিয়ে প্রত্যাশা কী জানতে চাইলে বাংলাক্রাফটের ভাইস প্রেসিডেন্ট বলেন, এই মেলায় অংশগ্রহন করার মাধ্যমে বাংলাক্রাফটে চিটাগাংয়ের কিছু মেম্বার পেতে পারে। কিছু নতুন উদ্যোক্তা পেলে তাদেরকে আমরা সাপোর্ট দিবো যে কীভাবে তারা এক্সপোর্টার হতে পারে। কারণ বাংলাক্রাফটের মূল উদ্দেশ্যই হলো যে বছরে ১০ জন করে আমরা এক্সপোর্টার তৈরি করবো। মেলায় অংশগ্রহনের মাধ্যমে বাংলাক্রাফটকে প্রমোশন করাই হলো আমাদের মূল উদ্দেশ্য।

চট্রগ্রাম চতুর্থ এসএমই ফেয়ারে ক্ষুদ্র উদ্যোক্তাদের পণ্য। ‘সম্মিলিত উদ্যোগ সমৃদ্ধ বাংলাদেশ’ স্লোগানের এ মেলায় শখ ক্রাফটস, বুনি সুতাজলরং, এসআর হ্যান্ডিক্রাফটস, থ্রি টেক, অ্যানেক্স বাংলাদেশ, জরিফ এন্টারপ্রাইজ, জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার, কিয়াম মেটাল ইন্ডাস্ট্রিজ, এফএম প্লাস্টিক, এশিয়ান টুরিজ্যম, ঐক্য স্টোর, অমৃত ফুড, মাহি অ্যাগ্রো, গ্রো বিজ ইন্ডাস্ট্রিজ, শতরঞ্জি পল্লি রংপুর লিমিটেড, শামশাদ, রেহা টেক্সটাইল, স্বীকৃতি বুটিক অ্যান্ড হ্যান্ডিক্রাফট, ফ্রু ফ্রূ চো ফ্যাশন, মম জামদানি হাউস, নিয়ন্তা বুটিক, কানিসকা, শখ ক্রাফটস, বুনি সুতা, পিপলস ফুটওয়্যার অ্যান্ড লেদার গুডস, দয়িতা জুয়েলারি, কেএসএফ ট্রেডার্স, সিফাত বুটিক, ভাড়াগাড়ি.কমের স্টল রয়েছে।

 

চিত্রদেশ //এস//

আরও

Leave a Reply

Back to top button