স্বাস্থ্য কথা

করোনা পরীক্ষার জন্য বিএসএমএমইউতে দীর্ঘ লাইন

স্টাফ রিপোর্টার:
করোনাভাইরাস নমুনা পরীক্ষা ও ফলাফল নিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) ব্যাপক ভিড় দেখা গেছে। উপসর্গ নিয়ে রাজধানীর বিভিন্ন স্থান থেকে সকাল থেকেই ভিড় করছেন তারা। ভিড়ের চিত্র শুধু আজকের নয়, প্রতিদিনের।

দূরদূরান্ত থেকে আসা অনেকেই নমুনা দিতে পারছেন না। অনেকে কয়েকদিন ঘুরে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন। সময়মতো নমুনা দিতে না পারায় ভোগান্তিতে অনেকে। দীর্ঘ সময় লাইনে দাঁড়াতে হলেও, মানা হচ্ছে না সামাজিক দূরত্ব।

এমনকি আক্রান্তদের জন্য আলাদা লাইন নেই। করোনা পজিটিভ নিয়েও কেউ কেউ দাঁড়াচ্ছেন সাধারণ লাইনে। এতে আক্রান্তদের কাছ থেকে সংক্রমণের উচ্চ ঝুঁকি দেখা দিয়েছে।

প্রসঙ্গত, করোনাভাইরাসে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৭১৯ জন। এছাড়া মৃত্যুর সংখ্যা মোট ১৮৬ জন। সারাদেশে যে পরিমাণ মৃত্যু ও আক্রান্ত হচ্ছে তার অর্ধেকই ঢাকার।

করোনায় আক্রান্ত হয়ে মৃত মোট রোগীর মধ্যে সর্বোচ্চ ১০০ জন রাজধানী ঢাকার। রাজধানীর বাইরে ঢাকা বিভাগে আরও ৫৬ জনের মৃত্যু হয়েছে। অর্থাৎ ঢাকা বিভাগেই সর্বোচ্চ ১৫৬ জনের মৃত্যু হয়েছে। যা মোট মৃতের প্রায় ৮৪ শতাংশ। স্বাস্থ্য অধিদফতর সূত্রে এ তথ্য জানা গেছে।

ঢাকার পাশাপাশি গাজীপুর, নারায়ণগঞ্জও করোনার ঝুঁকিতে রয়েছে। এই দুই জেলায় বহু মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যুও হয়েছে বেশ কয়েক জনের।

স্বাস্থ্য অধিদফতরের পরিসংখ্যানে দেখা গেছে, ৮ বিভাগের মধ্যে ঢাকা বিভাগের সর্বোচ্চ ৮ হাজার ৩৫ জন আক্রান্ত হয়েছেন।

চিত্রদেশ//এস//

আরও

Leave a Reply

Back to top button