প্রধান সংবাদস্বাস্থ্য কথা

করোনায় বিশ্বব্যাপী দৈনিক মৃত্যু-শনাক্ত বেড়েছে

আন্তর্জাতিক ডেস্ক:
করোনায় আগের দিনের তুলনায় বিশ্বব্যাপী দৈনিক মৃত্যুর সংখ্যা ফের বেড়েছে। একইসঙ্গে বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আরও ৪ হাজার ৬৬৮ মানুষের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৩ লাখ ২৫ হাজার ৬৬৮ জন শরীরে। আগের দিনের তুলনায়

আগের দিনের তুলনায় মৃত্যু প্রায় সাড়ে ৪০০ এবং শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ২৫ হাজার।

ওয়ার্ল্ডোমিটারস- এর সবশেষ তথ্য অনুযায়ী, এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৪৯ লাখ ২০ হাজার ৩৭৭ জনে এবং শনাক্ত রোগীর সংখ্যা ২৪ কোটি ১৮ লাখ ৭৬ হাজার ৭৭৭ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি ৪৯ হাজার ১৫৬ জনের শরীরে করোনা সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে ৪৫ জনের। দেশটিতে এখন পর্যন্ত ৮৪ লাখ ৯৭ হাজার ৮৬৮ জন করোনা শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ১ লাখ ৩৮ হাজার ৬২৯ জন।

গত একদিনে যুক্তরাষ্ট্রে করোনার নতুন সংক্রমণ ও প্রাণহানির ঘটনা এক লাফে দ্বিগুণের বেশি বেড়েছে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন ৩৯ হাজার ৭৬৮ জনের করোনা ধরা পড়েছে। এ সময়ে করোনায় মারা গেছেন ৫৩১ জন। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৫৮ লাখ ৮১ হাজার ৭৬৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৪৫ হাজার ৭৪০ জন মারা গেছেন।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় ৯৯৮ জন মারা গেছেন এবং করোনায় সংক্রমিত হয়েছেন ৩৪ হাজার ৩২৫ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৮০ লাখ ২৭ হাজার ১২ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ২৪ হাজার ৩১০ জনের।

ব্রাজিল শনাক্তের হিসেবে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় ১৯৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৭ হাজার ৪৪৬ জনের। দেশটিতে এখন পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ২ কোটি ১৬ লাখ ৫১ হাজার ৯১০ জনে এবং মৃত্যু ৬ লাখ ৩ হাজার ৫২১ জনে দাঁড়িয়েছে।

শনাক্তের তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ভারতে গত ২৪ ঘণ্টায় ১৬৪ জন মারা গেছেন এবং নতুন করে ১২ হাজার ৩৩৮ জনের করোনা ধরা পড়েছে। এ নিয়ে দেশটিতে করোনায় ৪ লাখ ৫২ হাজার ৪৮৫ জনের মৃত্যু হয়েছে। করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৪০ লাখ ৯৩ হাজার ৩৮৭ জনের দেহে।

চিত্রদেশ//এফটি//

Tags

আরও

Leave a Reply

Back to top button