আন্তর্জাতিকপ্রধান সংবাদ

করোনামুক্ত হলেন প্রায় এক কোটি ৬৬ লাখ

আন্তর্জাতিক ডেস্ক:

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনার তাণ্ডব চলছেই। প্রতিনিয়ত অদৃশ্য এই ভাইরাসটি কেড়ে নিচ্ছে হাজারো প্রাণ। তবে করোনায় সংক্রমিতদের মধ্যে বেশিরভাগ মানুষই ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ বুধবার (২৬ আগস্ট) এ প্রতিবেদন লেখা পর্যন্ত করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন মোট এক কোটি ৬৫ লাখ ৯৯ হাজার ৯৪৫ জন। এছাড়া বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৪০ লাখ ৫০ হাজার ৭৩১ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮ লাখ ২৩ হাজার ২৯৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৫৯ লাখ ৫৫ হাজার ৭২৮ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৮২ হাজার ৪০৪ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩৬ লাখ ৭৪ হাজার ১৭৬ জন। মৃত্যু হয়েছে এক লাখ ১৬ হাজার ৬৬৬ জন।

তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৩২ লাখ ৩১ হাজার ৭৫৪ জন। এর মধ্যে মারা গেছেন ৫৯ হাজার ৬১২ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৬৬ হাজার ১৮৯ জন। এর মধ্যে মারা গেছেন ১৬ হাজার ৫৬৮ জন।

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা দক্ষিণ আফ্রিকায় আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬ লাখ ১৩ হাজার ১৭ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১৩ হাজার ৩০৮ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ৯৯ হাজার ৬২৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ২৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৮৬ হাজার ৭৫৬ জন।

চিত্রদেশ//এল//

Related Articles

Back to top button