গল্প-কবিতাপ্রধান সংবাদ

কাব্যসাহিত্যে জাতীয় পুরুস্কার পেলেন মো: মেহেবুব হক

নিজস্ব প্রতিবেদক:
কাব্যসাহিত্যে অবদানের জন্য জাতীয় কাব্যসাহিত্য পুরুস্কার পেলেন মানবতার কবি মো: মেহেবুব হক।

কাব্যকথা সাহিত্য পরিষদ আয়ােজিত ৯ম জাতীয় সাহিত্য উৎসব-২০২৩ এ মো: মেহেবুব হক কে কাব্যসাহিত্যে অবদানের জন্য এই পুরুস্কার ও সনদ প্রদান করা হয়।

গত শনিবার ১৫ জুলাই রাজধানীর সেগুনবাগিচায় বাশিকপ মিলনায়তনে কাব্যকথা সাহিত্য পরিষদ আয়ােজিত উক্ত পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে তাকে এই পুরুস্কার ও সনদ প্রদান করা হয়।

ছড়াশিল্পী রফিকুল হক, সিরাজুল ফরিদ, আলম তালুকদার, বাতেন বাহার, কাজী রোজী, মালেক জোমাদ্দারসহ কাসাপের প্রয়াত সুহৃদদের স্মরণে এই প্রতিবছরই এই জাতীয় সাহিত্য উৎসব আয়োজন করা হয়।

 

জাতীয় কাব্যসাহিত্য পুরুষ্কার ও সনদ পেয়ে কবি মো: মেহেবুব হক তার মূল্যবান অনুভূতি প্রকাশ করছেন।

পুরুস্কার পেয়ে কবি মো: মেহেবুব হক তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, তার এই পুরুস্কার ও সম্মাননা তার প্রিয়তমা স্ত্রী , ছেলে ও মেয়েকে উৎসর্গ করেছেন।

লেখকের প্রকাশিত বিভিন্ন কাব্যগ্রন্থগুলো হলো, ‘ভালোবাসার অচিন পাখি’‘ভালোবাসার নীলপদ্ম’ ‘নিরন্তর তুমি’ ‘মানবতার দর্পণ’ ‘নীল প্রজাপতি’ ‘নাতে রাসুল(সা:)’ ‘মহা মানব’ ও ‘ঐশী ছোঁয়া’। অনিন্দ্য প্রকাশ ও পারিজাত প্রকাশনী থেকে কাব্যগ্রন্থগুলো প্রকাশিত হয়েছে।

কবি মোঃ মেহেবুবহক। পেশায় একজন কাস্টমস কর্মকর্তা হলেও তিনি মূলত মানবতার কবি।মেহেবুব হক মানব প্রেম এবং মানবতা নিয়ে লিখে চলেছেন অবিরাম। স্ত্রী আর সন্তানের অনুপ্রেরণায় মূলত তার লেখালেখির জগতে আসা। মানুষ হয়ে মানবীয় গুণাবলি অর্জন করে প্রকৃত মানুষ হতে না পারলে মানবজীবনের সার্থকতা থাকে না- সেই বোধশক্তি জাগ্রত করার জন্য তিনি বারবার সমাজের মানুষকে আহ্বান করেছেন তাঁর কবিতার ছন্দে।

// এল//

Related Articles

Back to top button