কর্পোরেট সংবাদ

এবিবির নতুন চেয়ারম্যান আলী রেজা ইফতেখার

স্টাফ রিপোর্টার:
ব্যাংক প্রধান নির্বাহীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স, বাংলাদেশের (এবিবি) নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বেসরকারি ইস্টার্ন ব্যাংক লিমিটেডের (ইবিএল) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার।

গত ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত এবিবির ২২তম বার্ষিক সাধারণ সভায় আলী রেজা ইফতেখার ২০২০-২১ মেয়াদে সংস্থাটির চেয়ারম্যান নির্বাচিত হন। ইবিএল এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। এর আগে ২০১৪-১৫ মেয়াদেও আলী রেজা ইফতেখার এবিবির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

পরবর্তী দুই বছরের জন্য ব্যাংকিং পেশাদারদের এ শীর্ষ সংগঠনের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ড. হায়দার আলী, এনআরবি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মেহমুদ হোসেন এবং সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আতাউর রহমান প্রধান। সেক্রেটারি নির্বাচিত হয়েছেন প্রাইম ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সৈয়াদ ওয়াসেক মো. আলী যুগ্ম সম্পাদক এবং এনআরবি কমার্শিয়াল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাশেদ মাকসুদ কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন।

৩৪ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারে ইফতেখার বিভিন্ন দেশীয় বেসরকারি এবং ব্যাংক ইন্দোসুয়েজ ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকসহ আন্তর্জাতিক ব্যাংকের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

ব্যাংকিং সেক্টরে ঝুঁকি ব্যবস্থাপনা, কর্পোরেট কমপ্লায়েন্স এবং রেগুলেটরি বিষয়সমূহে ব্যাপক অভিজ্ঞতার অধিকারী আলী রেজা ইফতেখার ইউরোপ, মধ্যপ্রাচ্য এবং দূরপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন অঞ্চলে কর্পোরেট, রিটেইল এবং ক্রেডিট বিষয়ে অনুষ্ঠিত সেমিনার ও প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন। কর্পোরেট গভর্নেন্সের ক্ষেত্রে আন্তর্জাতিক বেস্ট প্র্যাকটিস অবলম্বন, উদ্ভাবনী পণ্য ও সেবার মাধ্যমে ভ্যালু সৃষ্টি এবং দেশের ব্যাংকিং সংস্কৃতির উন্নয়নে নৈতিক ও দায়িত্বশীল ব্যাংকিং প্রবর্তনে অগ্রণী ভূমিকার জন্য তিনি বিশেষভাবে পরিচিত।

চিত্রদেশ//এস//

আরও

Leave a Reply

Back to top button