প্রধান সংবাদ

আদালত চত্বরে উভয়পক্ষের আইনজীবীদের মুখোমুখি মিছিল

স্টাফ রিপোর্টার:
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন চেয়ে করা আপিল আবেদনের ওপর শুনানি চলছে। এরমধ্যে আদালত চত্বরে পাল্টাপাল্টি মিছিল ও স্লোগান দিচ্ছেন আওয়ামী লীগ ও বিএনপিপন্থী আইনজীবীরা।

বৃহস্পতিবার সকাল ১০টা ৮ মিনিটে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগে এ শুনানি শুরু হয়।

শুনানি শুরু হওয়ার পর খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষের দেয়া প্রতিবেদন আদালতে জমা দেওয়া হয়।

খালেদার স্বাস্থ্য প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, তার ব্লাড প্রেসার ও ডায়াবেটিস নিয়ন্ত্রণে রয়েছে।

এদিকে খালেদার আইনজীবী জয়নুল আবেদীন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষের দেয়া প্রতিবেদনটি ভুয়া বলে আখ্যায়িত করেছেন।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগে এ বিষয়ে শুনানি শুরু হওয়ার পর আদালতে তিনি এ মন্তব্য করেন।

এদিকে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানিকে কেন্দ্র করে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে পুরো সুপ্রিম কোর্ট এলাকা।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকাল থেকে সুপ্রিম কোর্টের প্রধান ফটক, মাজার গেট এবং বার কাউন্সিলের গেটে সাধারণের প্রবেশে কড়াকড়ি আরোপ রয়েছে। যাচাই করে ঢুকতে দেওয়া হচ্ছে।

এছাড়াও সুপ্রিম কোর্ট বার ভবন থেকে আদালতের মূল ভবনের প্রবেশ পথেও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে।

 

চিত্রদেশ//এস//

আরও

Leave a Reply

Back to top button