প্রধান সংবাদ

গণঅভ্যুত্থান: মারা গেলেন গুলিবিদ্ধ রিকশাচালক সুফিয়ানও

নিজস্ব প্রতিবেদক
জুলাই গণঅভ্যুত্থানে অংশ নিয়ে গুলিবিদ্ধ হওয়া রিকশাচালক আবু সুফিয়ানও মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। দীর্ঘ প্রায় দুই মাস মুমূর্ষু অবস্থায় রাজধানীর সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন থেকে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

মঙ্গলবার (১ অক্টোবর) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের স্বাস্থ্যবিষয়ক কেন্দ্রীয় উপকমিটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জুলাই গণঅভ্যুত্থানে গুলিবিদ্ধ আবু সুফিয়ান সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (৩০ সেপ্টেম্বর) দিবাগত রাত ২টা ৪০ মিনিটে মৃত্যুবরণ করেছেন। গত ৫ আগস্ট তিনি জামালপুরে গুলিবিদ্ধ হয়েছিলেন। সবশেষ তাকে উন্নত চিকিৎসায় রাজধানী ঢাকায় আনা হলেও আর সুস্থ হয়ে ফিরতে পারলেন না।

এতে আরও বলা হয়েছে, আবু সুফিয়ান পেশায় একজন অটোরিকশাচালক ছিলেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের উদ্যোগে আজ দুপুর ১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, জামালপুরের সাদুরপাড়া বটতলা গ্রামে বেড়ে ওঠা ২০ বছর বয়সী একজন সাধারণ মানুষ আবু সুফিয়ান। নিম্নবিত্ত পরিবারে জন্মগ্রহণ করায় পরিবারের সাধ্য ছিল না পড়াশোনা করানোর। তাই ছোটবেলা থেকেই অটোরিকশা চালাতেন সুফিয়ান। এমনকি অল্প বয়সে বিয়ে করে আট মাসের একটি ছেলে সন্তানের বাবাও হয়েছেন তিনি। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শুরু থেকেই তিনি সক্রিয় ছিলেন।

Related Articles

Back to top button