প্রধান সংবাদ

বিক্ষোভের ঘোষণায় সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

নিজস্ব প্রতিবেদক
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ঘোষিত কর্মসূচি সফলে আজ সারা দেশে বিক্ষোভ করবে ছাত্র-জনতা। ইতোমধ্যে রাজধানীসহ সারা দেশে স্থান নির্ধারণ করেছেন আন্দোলনকারীরা। ‘কোটা পুনর্বহাল করা চলবে না’ নামক আন্দোলনকারীদের গ্রুপ থেকে কর্মসূচির স্থান এবং সময় জানাচ্ছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল রোববার দিবাতগত রাতেই সোমবার বেলা ১১টা থেকে বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়।
এদিকে আজ (সোমবার) সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকায় সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। রাজধানীর উত্তরায় সড়কে পুলিশের ব্যাপক উপস্থিতি লক্ষ করা গেছে। এছাড়া ঢাকার অন্যান্য গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতির খবর পাওয়া গেছে।

রোববার (গতকাল) রাতে কর্মসূচি পালনের ঘোষণা দেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীরা। তারা জানান, অন্তত ১৫টি বিশ্ববিদ্যালয় সোমবার (আজ) উত্তরা এলাকায় অবস্থান নিবেন। যার প্রেক্ষিতে সকাল থেকে পুলিশের বহু গাড়ি লক্ষ্য করা যায় উত্তরা এলাকার বিভিন্ন সড়কে।
এদিকে চট্টগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক খান তালাত মাহমুদ রাফি বলেছেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের জিম্মি করে অস্ত্রের মুখে ফেলে বিবৃতি আদায় ও আন্দোলনকারীদের গুম, খুন করা ও মিথ্যা মামলার প্রত্যাহারের দাবিতে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে বিকাল ৩টায় বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে। দলমত নির্বিশেষে চট্টগ্রামের সর্বস্তরের আপামর জনতাকে আজকের কর্মসূচি বাস্তবায়নে জন্য আহ্বান জানান তিনি।

Related Articles

Back to top button