প্রধান সংবাদ

শিমুলিয়া-বাংলাবাজারে ফেরি বন্ধ, বিকল্প রুট ব্যবহারের অনুরোধ

স্টাফ রিপোর্টার:
সম্প্রতি পদ্মাসেতুর পিলারে কয়েক দফা ফেরির ধাক্কার ঘটনা ঘটে। এ অবস্থায় শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে বন্ধ করে দেয়া হয় ফেরি চলাচল। এই অবস্থায় বিকল্প রুট ব্যবহারের জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করেছে সরকার।

শুক্রবার (১৩ আগস্ট) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ পরামর্শ দেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্মাণাধীন পদ্মাসেতুর পিলারে সম্প্রতি কয়েক দফা ফেরি ধাক্কা দেয়ার পর প্রচণ্ড স্রোতের কারণে শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

বিআইডব্লিউটিসির উদ্ধৃতি দিয়ে নৌ পরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম খান বলেন, শিমুলিয়া-বাংলাবাজার নৌ রুটে ফেরি স্বল্পতা থাকায় সম্মানিত ফেরি ব্যবহারকারী/সর্বসাধারণকে বিকল্প পাটুরিয়া-দৌলতদিয়া ও চাঁদপুর-শরিয়তপুর ফেরি রুট ব্যবহারের অনুরোধ করা হলো।

এর আগেও দুই দফা সেতুর পিলারে ধাক্কা লাগে। মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, কয়েক দফা ধাক্কার পর ওই রুটে ফেরি চলাচল সীমিত করে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার সকালে পদ্মাসেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা লাগে ফেরি কাকলীর। এরপর নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী মুন্সীগঞ্জের শিমুলিয়া ফেরিঘাট, শিমুলিয়া-বাংলাবাজার নৌরুট এবং শরীয়তপুরের মাঝিরকান্দিঘাট পরিদর্শন করেন।

চিত্রদেশ//এফটি//

Related Articles

Back to top button