খেলাধুলা

টানা দুবার শেষ ষোলো থেকে বিদায় জুভেন্টাসের

স্পোর্টস ডেস্ক:

তুমুল উত্তেজনাময় একটি ম্যাচ দেখল ফুটবল ভক্তরা। প্রথম লেগে হারের ধাক্কা কাটিয়ে ওঠার মিশনে নেমে ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে জুভেন্টাস। ঘরের মাঠে সেখান থেকে ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। এক পর্যায়ে জিতেও যায়। কিন্তু অ্যাওয়ে গোলের কল্যাণে জুভেন্টাসকে বিদায় করে চ্যাম্পিয়নস লিগের শেষ আটের টিকেট নিশ্চিত করে পোর্তো।

গতকাল মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ম্যাচে ফিরতি লেগে ৩-২ গোলে জয় পায় জুভেন্টাস। দুই লেগ মিলে স্কোরলাইন দাঁড়ায় ৪-৪। কিন্তু অ্যাওয়ে গোলের সুবিধায় শেষ আটে যাওয়ার সুযোগ পায় পোর্তো।
এই নিয়ে টানা দুবার শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে জুভেন্টাস। গেল আসরেও অলিম্পিক লিওঁর মাঠে হারের পর ঘরের মাঠে জিতেও অ্যাওয়ে গোলে পিছিয়ে বাদ পড়েছিল তুরিনের ক্লাবটি।
এদিন ম্যাচের ১৯ মিনিটেই গোল পেয়ে যায় পোর্তো। ডি-বক্সে তারেমিকে পেছন থেকে ফাউল করলে পেনাল্টি পায় পোর্তো। পেনাল্টির সুযোগ কাজে লাগিয়ে সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন সার্জিও অলিভেইরা।

পিছিয়ে পড়ার হতাশা দূর করে বিরতির পর সমতায় ফেরে জুভেন্টাস। বোনুচ্চির উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে পা দিয়ে নামিয়ে সামনেই দাঁড়ানো চিয়েসাকে শট নিতে আহ্বান জানান রোনালদো। কোনাকুনি শটে জাল খুঁজে নেন চিয়েসা।

এর একটু পরেই ধাক্কা খায় পোর্তো। তিন মিনিটে দুবার হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন তারেমি। ১০ জনের দলে পরিণত হওয়ার খানিক বাদেই পিছিয়ে পড়ে পোর্তো। ৬৩ মিনিটে জুভেন্টাসকে এগিয়ে নেন চিয়েসাই।

এরপর যোগ করা সময়ে কোনো গোল না মিললে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ওই সময়ে আরেকটি গোল পেয়ে যায় পোর্তো। শেষে জুভেন্টাস আরেক দফা এগিয়ে গেলেও অ্যাওয়ে গোলের সুবাধে শেষ আটে যায় পোর্তো

চিত্রদেশ//এলএইচ//

Related Articles

Back to top button