খেলাধুলাপ্রধান সংবাদ

সাকিবের বিষয়ে বিসিবিকে লিগ্যাল নোটিশ

নিজস্ব প্রতিবেদক
এই মুহূর্তে পাকিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচ খেলছেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। এদিকে খেলার মাঝপথেই গত ২২ আগস্ট তার বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়। আর সেই মামলার পর এবার সাকিবকে জাতীয় দল থেকে বাদ দেয়া ও দেশে ফিরিয়ে এনে মামলার তদন্ত প্রক্রিয়া চালানোর জন্য বিসিবিকে লিগ্যাল নোটিশ দিয়েছে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সজীব মাহমুদ আলম।

শনিবার (২৪ আগস্ট) সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সজীব মাহমুদ আলম এ নোটিশ পাঠান।

আইনজীবী বলেন, সাকিব আল হাসানের বিরুদ্ধে যেহেতু ক্রিমিনাল মামলা রেকর্ড হয়েছে তাই তিনি আইসিসির আইন অনুযায়ী জাতীয় ক্রিকেট দলে থাকতে পারেন না। তাকে ক্রিকেট দল থেকে অবিলম্বে অপসারণ করা প্রয়োজন।

মামলার এজাহারে বাদী অভিযোগ করে বলেন, গত ৫ আগস্ট রুবেল আদাবরের রিংরোডে প্রতিবাদী মিছিলে অংশ নেয়। এ সময় আসামিদের প্রত্যক্ষ ও পরোক্ষ নির্দেশ, প্ররোচনা, সাহয্য, সহযোগিতা ও প্রত্যক্ষ মদদে কেউ মিছিলে গুলি ছুড়ে। বুকে ও পেটে গুলিবিদ্ধ অবস্থায় রুবেলকে হাসপাতালে নিলে চিকিৎসারত অবস্থায় ৭ আগস্ট মারা যান।

গার্মেন্টসকর্মী রুবেলকে হত্যার নির্দেশদাতা হিসেবে গত ২২ আগস্ট ডিএমপির আদাবর থানায় সাকিবের বিরুদ্ধে একটি হত্যা মামলায় দায়ের করা হয়। সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ওবায়দুল কাদেরসহ মামলায় আসামি করা হয় ১৫৬ জনকে। যেই মামলার ২৮ নম্বর এজাহার নামীয় আসামি করা হয় সাকিবকে। এর বাইরে মামলায় অজ্ঞাত আরও ৪০০-৫০০ জনকে আসামি করা হয়েছে।

Related Articles

Back to top button