খেলাধুলা

ম্যাক্সওয়েলকে ‘না’ বলে দিলেন প্রীতি জিনতা

স্পোর্টস ডেস্ক:

এ বছরের এপ্রিল-মে মাসে আইপিএলের ১৪তম আসর আয়োজন করতে চায় ভারতের ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সে লক্ষ্যে নিলাম সামনে রেখে বুধবার হয়ে গেল ফ্রাঞ্চাইজি দলগুলোর ধরে রাখা ও ছেড়ে দেওয়া খেলোয়াড়দের তালিকা জমা দেওয়ার শেষ দিন।

এদিন দল হারিয়েছেন গত আসরে বাজে পারফরম করা বেশ কয়েকজন খেলোয়াড়। এ ছাড়া দলের কিছু অভিজ্ঞ খেলোয়াড় ও মেন্টরকে ছেঁটে ফেলেছেন ফ্রাঞ্চাইজিরা।

এবার দল হারিয়েছেন কিংস ইলেভেন পাঞ্জাবের অন্যতম দামি খেলোয়াড় গ্লেন ম্যাক্সওয়েল। ম্যাক্সওয়েলকে না বলে দিয়েছে প্রীতি জিনতার পাঞ্জাব।

অবশ্য পাঞ্জাবে মারকুটে অসি অলরাউন্ডারের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা ছিল গত আসরের পর থেকেই।

দলের ব্যর্থতার জন্য তাকেই দুষেছেন অনেকে। অথচ নিলামে ১০ কোটি রুপিতে তাকে দলে ভিড়িয়েছিল পাঞ্জাব। কিন্তু নামের সুবিচার মোটেই করতে পারেননি ম্যাক্স। ১৩ ম্যাচে তার সংগ্রহ ছিল মাত্র ১০৮ রান। বল হাতে পেয়েছেন ৩ উইকেট।

সেই সময় তার এমন পারফরমের সমালোচনায় মেতে ওঠেন বিশ্লেষকরা। বিশেষ করে ভারতের সাবেক ওপেনার বীরেন্দ্র শেবাগ একরকম ধুয়ে দেন ম্যাক্সওয়েলকে। অসি অলরাউন্ডাকে কেন এত দামে কেনা হয়েছিল সে প্রশ্ন তোলেন শেবাগ।

পরের নিলামে ম্যাক্সওয়েলের দর ১০ কোটির বদলে ১-২ কোটি হয়ে যাওয়া উচিত বলে মন্তব্য করেন তিনি।

সেই ম্যাক্সওয়েলকে এবার ছেঁটেই ফেললেন প্রীতি জিনতা।

বুধবার ম্যাক্সওয়েলকে ছাড়াও আরও আট ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে পাঞ্জাব।

তারা হলেন- করুন নায়ার, হার্ডাস ভিলজোয়েন, জগদীশ সুচিথ, মুজিব-উর রহমান, শেলডন কটরেল, জিমি নিশাল, কৃষ্ণাপ্পা গোথাম ও তাজিনদার সিং।

রেখে দেওয়া হয়েছে লোকেশ রাহুল, ক্রিস গেইল, মায়াঙ্ক আগারওয়াল, নিকোলাস পুরান, মানদ্বীপ সিং, সরফরাজ খান, দীপক হুদা, প্রভুসিমরান সিং, মোহাম্মদ শামি, ক্রিস জর্ডান, দর্শন নালকান্দে, রবি বিষ্ণুই, মুরুগান অশ্বিন, আরশদ্বীপ সিং, হারপ্রিত ব্রার এবং ইশান পোরেলকে।

সে হিসাবে আগামী ফেব্রুয়ারিতে পাঁচ বিদেশিসহ আরও ৯ খেলোয়াড়কে দলে নিতে পারবে পাঞ্জাব।

তথ্যসূত্র: এনডিটিভি

চিত্রদেশ//এইচ//

Related Articles

Back to top button