প্রধান সংবাদলাইফস্টাইল

বিয়ের পর সম্পর্কে চিড় ধরেছে? হাল ধরবেন যেভাবে

লাইফস্টাইল ডেস্ক
বিয়ের পর যত সময় গড়ায় ততই প্রেম-ভালোবাসে উবে যায়। এমনকি একে অপরের থেকে দূরে সরে যাওয়ার মতো ঘটনাও ঘটে। তাহলে উপায়? উপায় আছে। জানুন কীভাবে বিয়ের পর সম্পর্ক বছরের পর বছর টিকিয়ে রাখবেন।

কথা বললেই মন পাবেন​

দেখেশুনে বিয়ে করার পর সবার প্রথমে পরস্পরের সঙ্গে খোলামেলা কথা বলতে হবে। যখনই সময় পাবেন, তখনই নিজেরা কথা বলুন। একে-অপরের ভালোলাগা-খারাপলাগা নিয়ে আলোচনায় মেতে যান। পারলে নিজেদের পুরনো দিনের সব অভিজ্ঞতার কথা ভাগ করে নিন। এভাবেই দুটি মন একে অপরের পাশাপাশি চলে আসতে পারবেন। তারপর আপনাদের মধ্যে প্রেমের জোয়ার আসতে বেশিদিন সময় লাগবে না। তাই আজ থেকেই এই কাজে লেগে পড়ুন।

​সময় দিন​

জানি আপনারা নিজেদের কাজ নিয়ে খুব ব্যস্ত। তবে অ্যারেঞ্জেড ম্যারেজের অন্দরে রোম্যান্স ছড়িয়ে দিতে চাইলে পরস্পরকে সময় দিতেই হবে। সেক্ষেত্রে সব কাজের মাঝেও সঙ্গীর জন্য সময় বের করুন। তারপর একে অপরের সঙ্গে খুনসুটি করে, কথা বলেই সময় কাটান। এই সময়টায় শুধু আপনারা দুজনই থাকবেন। অন্য সবাই বাদ। তাহলেই দেখবেন সম্পর্কের সমুদ্রে প্রেমের নৌকা ঠিক এগিয়ে যাবে। তারপর আপনারা একে অপরের সঙ্গে বেঁধে বেঁধে জীবন কাটাতে পারবেন।

ডেটে যান

আপনাদের বিয়ের আগে প্রেমপর্ব বলে কিছু ছিল না। তাই চার হাত এক হওয়ার পরই না হয় একটু ডেটে যান। সেক্ষেত্রে নিজের বা সঙ্গীর পছন্দের কোনও জায়গায় গিয়ে ছুটির দিনটা কাটিয়ে আসতেই পারেন। তারপর ঘুরে-ফিরে, নিজেদের মনের সব কথা বলে একটা রেস্তোরাঁয় চলে যান। সেখানে পেটপুজো সেরে নিয়ে চলে আসুন বাড়ি। হলফ করে বলতে পারি, এই নিয়মটা মেনে চললেই কিছুদিনের ভিতরে আপনাদের মধ্যে বোঝাপড়া বাড়বে।

দিন সম্মান​

আজকাল সকলেই নিজের প্রাপ্য সম্মান চান। তাই নিজের বৈবাহিক জীবনকে ঝামেলার থেকে দূরে রাখতে চাইলে সঙ্গীকে প্রাপ্য সম্মান দিতে ভুলবেন না যেন! এমনকী চেষ্টা করুন সবার সামনে তাঁর প্রশংসা করার। এই কাজটা করলেই সঙ্গী আপনাকে একবারে ভালোবেসে ফেলবে। তারপরই আপনাদের জীবন ভরে উঠবে প্রেম রসে। তাই এই কাজটা সেরে ফেলতে ভুলবেন না যেন।

​ঘুরতে যেতে নেই ক্ষতি​

নিজেদের মধ্যে ভালোবাসা বাড়াতে চাইলে আজই একসঙ্গে বসে একটা কোথাও যাওয়ার প্ল্যান করুন। তারপর ঘরের গণ্ডি ছেড়ে সেখানে গিয়ে একা-একাকী সময় কাটান। দেখবেন, খুব সহজেই আপনাদের মধ্যে ভালোবাসা বাড়বে। কাছাকাছি আসতে পারবেন আপনারা। তারপর পরস্পরের সঙ্গে হেসেখেলে জীবন কাটিয়ে দিতে পারবেন। তাই আর সময় নষ্ট না করে এই কাজটায় লেগে পড়ুন।

Related Articles

Back to top button